Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিততে হলে কুমিল্লাকে গড়তে হবে রেকর্ড


২০ ডিসেম্বর ২০১৯ ২০:৫৯

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লাকে ২৩৯ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে স্বাগতিক চট্টগ্রাম। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে তাদের সংগ্রহ ২৩৮ রান। ফলে জিততে হলে শুধু রান তাড়ার রেকর্ডই নয়, স্পর্শ করতে হবে গেলো বিপিএলে রংপুর রাইডার্সের করা ২৩৯ রানের রেকর্ডও।

দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় কুমিল্লা। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও জুটিটা বেশিদূর টানতে পারেননি দুই ওপেনার। দলীয় ২১ রানেই মুজিবুর রহমানের শিকার হয়ে সাজঘরে ফেরেন সিমন্স।

বিজ্ঞাপন

এরপর ইমরুল কায়েসকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন আভিস্কা ফার্নান্দো। অর্ধশতক থেকে দুই রান দূরে থাকতে থামে তার তাণ্ডব। তবে তার আগে খেলেন ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস। সৌম্য সরকারের বলে সাব্বির রহমানের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার।

কিন্তু তখনো উইকেট আগলে ধরে রানের তুবড়ি ছুটিয়ে চলেছিলেন ইমরুল। ওয়ালটনকে সাথে নিয়ে ৩৫ বলে তুলে নেন অর্ধশতক। ইমরুলের তুবড়ি ছোটানো ব্যাট থামান শানাঙ্কা। পরপর বড় শট খেলতে গিয়ে সুমন খানের তালুবন্দি হয়ে ৪১ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন ইমরুল।

ইমরুলের বিদায়ের পর উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কুমিল্লাকে। বরাবরের মতোই ব্যর্থ হয়ে কুমিল্লাকে নিজের উইকেট উপহার দেন নাসির। সৌম্য সরকারের শিকার হয়ে মুজিবুর রহমানের হাতে ধরা দেন তিনি।

পরপর উইকেট পতনে কিছুটা স্তিমিত হয়ে আসা ম্যাচে টি-২০’র স্বাদ ফিরিয়ে আনেন ওয়ালটন এবং নুরুল হাসান। ২২ বলে ওয়ালটন তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ম্যাচের শেষদিকে সমাপ্তি ঝড় তুলে দলকে এনে দেন … রানের বড় সংগ্রহ। ইনিংস শেষে ওয়ালটন অপরাজিত থাকেন ২৭ বলে ৭১ রানে এবং নুরুল করেন ১৫ বলে ২৯ রান।

বিজ্ঞাপন

ছবি: শ্যামল নন্দী

কুমিল্লা ওয়ারিয়র্স চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বনাম সিলেট থান্ডার্স বঙ্গবন্ধু বিপিএল ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর