Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বসেরার মুকুটের লড়াইয়ে লিভারপুল-ফ্ল্যামেঙ্গো


২১ ডিসেম্বর ২০১৯ ১৩:৫৯

কাতারের দোহা’র খলীফা আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার (২১ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ক্লাব বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ইউরোপ চ্যাম্পিয়ন লিভারপুল এবং দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন ফ্ল্যামেঙ্গো মুখোমুখি একে অপরের।

সেমি ফাইনালে উত্তর আমেরিকা মহাদেশের চ্যাম্পিয়ন মন্টেররিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা। কাতারের দোহায় বুধবার (১৮ ডিসেম্বর) মন্টেররিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে অল রেডরা।

অন্যদিকে এশিয়ান চ্যাম্পিয়ন সৌদি আরবের ক্লাব আল হিলালকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো।

শক্তিমত্তার বিবেচনায় লিভারপুলের থেকে বেশ পিছিয়ে আছে ফ্ল্যামেঙ্গো। তবে ঘটতে পারে অঘটনও। ২০১২ সালে শেষ ইউরোপের বাইরের কোনো ক্লাব জয় করেছিল ক্লাব বিশ্বকাপের শিরোপা। সেবার চেলসিকে হারিয়ে শিরোপা উদযাপন করেছিলন করেন্থিয়াস। সেবার চেলসিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছিল ব্রাজিলিয়ান ক্লাবটি।

এরপর অবশ্য টানা ৬ বছর ক্লাব বিশ্বকাপের মুকুট জয় করেছে ইউরোপের ক্লাবগুলো। আর তাঁর মধ্যে টানা পাঁচ বছরই এই শিরপা শোভা পেয়েছে স্পেনে। যার মধ্যে ২০১৫ সালে বার্সেলোনা এছাড়া ২০১৪ সালে রিয়াল মাদ্রিদ এবং ২০১৬ থেকে টানা তিন মৌসুম ইউরোপ এবং বিশ্বসেরার মুকুট নিজেদের করে রেখেছিল রিয়াল মাদ্রিদ।

গেল মৌসুমে লিভারপুলের কাছে ইউরোপ সেরার মুকুট হাতছাড়া হওয়ার পর এবার হাতছাড়া হতে চলেছে বিশ্বচ্যাম্পিয়নের মুকুটও। টানা ১৭৬ ম্যাচ আর প্রায় ১হাজার দিন ফিফা ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়নের মুকুট পরে মাঠে খেলেছে রিয়াল মাদ্রিদ। শনিবার (২১ ডিসেম্বর) এই মুকুট চলে যাচ্ছে লিভারপুল কিংবা ফ্ল্যামেঙ্গোর মাথাতেই।

শক্তিমত্তা বিচার করলে ফ্ল্যামেঙ্গোর থেকে বেশ এগিয়ে লিভারপুল। ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের সাম্প্রতি পারফরম্যান্সও ইঙ্গিত দিচ্ছে ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করেই ফিরতে চায় ক্লপবাহিনী।

ক্লাব বিশ্বকাপ ফিফা লিভারপুল বনাম ফ্ল্যামেঙ্গো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর