Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমএসজি’র গোলে ক্লাসিকোর পরেই বড় জয় বার্সার


২২ ডিসেম্বর ২০১৯ ০৯:২৮

বার্সেলোনার নতুন ত্রয়ী এমএসজি অর্থাৎ মেসি-সুয়ারেজ এবং গ্রিজম্যান, এল ক্লাসিকোতে গত সপ্তাহে ক্যাম্প ন্যু’তে এনে দিতে পারেননি একটি গোলও। আর তাই তো শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কাতালান সমর্থকদের। তবে পরের ম্যাচেই আবারও ঘরের মাঠে গোল পেয়েছেন তিনজনই আর সেই সঙ্গে বার্সাও জিতেছে ৪-১ গোলের বড় ব্যবধানেও।

আর এই নিয়ে চলতি মৌসুমে দ্বিতীয়বারর মতো বার্সেলোনার নতুন আক্রমণ ত্রয়ী এমএসজি গোল পেল একই ম্যাচে। এর আগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচে গোল পেয়েছিলে এই ত্রয়ী আর এবার আলাভেজের বিপক্ষেও একই ম্যাচে গোল পেয়েছে এমএসজি। আর সেই সঙ্গে আরও একটি রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। ২০১৯ সালে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন মেসি, শেষ ১০ বছরের মধ্যে ৯ বছরই গোলের অর্ধশতক পূর্ণ করেছেন তিনি।

ম্যাচের মাত্র ১৪ মিনিটে আর্তুরো ভিদালের পাস থেকে আলাভেজের ডিবক্সের ডানপ্রান্তে বল পান সুয়ারেজ। আর তার পাস থেকে ডানপায়ের শটে গোল করেন গ্রিজম্যান। এরপর মেসির পাস থেকে বল পান সুয়ারেজ, এবারও সুয়ারেজের অ্যাসিস্ট, গোল করেন ভিদাল। ২-০’তে এগিয়ে থেকেই ক্যাম্প ন্যু’তে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধ থেকে ম্যাচে ফেরার ইঙ্গিত দিচ্ছিল আলাভেজ। আর ম্যাচের ৫৬ মিনিটে পেরে পন্সের গোলে ব্যবধান ২-১ এ নামিয়েও এনেছিল সফরকারীরা। তবে ম্যাচের ৬৭ মিনিটে আলাভেজেরর তিন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-পায়ের দুর্দান্ত বাঁকানো শটে বল জালে জড়ান মেসি।

আর এরপরেই ম্যাচ থেকে ছিটকে যায় আলাভেজ। ম্যাচের ৭৫ মিনিটে সুয়ারেজের ক্রস মার্টিন আগিরেগাবিরিয়ার হাতে লাগলে পেনাল্টির বাঁশি দেন রেফারি। ১২ গজ থেকে এবার গোল করেন সুয়ারেজ। শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পে আরও এক বড় জয়ে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্টো ভালভার্দের দল। আর সেই সঙ্গে রিয়ালের থেকে এগিয়ে যায় তিন পয়েন্টের ব্যবধানে। যদিও রিয়ালের থেকে এক ম্যাচ বেশি খেলেছে বার্সেলোনা।

আন্তোনিও গ্রিজম্যান এমএসজি বার্সেলোনা বনাম আলাভেজ লিওনেল মেসি লুইস সুয়ারেজ স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর