Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে তালিকায় মেসি-রোনালদোকে ছাড়িয়ে লেভান্ডোফস্কি


২৩ ডিসেম্বর ২০১৯ ১৫:৪২

বছরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকা যেন নিজেদের সম্পত্তি করে রেখেছিলেন লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। গেল মৌসুমেও সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে ছিলেন লিওনেল মেসি। আর দ্বিতীয় স্থানে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবছর আর শীর্ষে থেকে শেষ করা হলো না লিওনেল মেসির।

২০১৯ সালে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিওনেল মেসি। ঘরের মাঠে দেপোর্তিভো আলাভেজের বিপক্ষের ম্যাচে গোল করে ৯ম বছরের মতো ৫০ গোল করার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে তাতেও হলো না বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোফস্কিকে স্পর্শ করা। কেবল তাই নয়, এই তালিকায় সেরা তিনেও নেই ক্রিস্টিয়ানো রোনালদো। অবস্থান করেছেন পাঁচ নম্বরে।

বিজ্ঞাপন

চলতি বছরে এখন পর্যন্ত ৫৮টি করে ম্যাচ খেলেছেন লিওনেল মেসি এবং রবার্ট লেভান্ডোফস্কি। তবে গোল সংখ্যার দিক দিয়ে মেসির থেকে ৪টি গোল বেশি করে শীর্ষে অবস্থান করছেন এই পোলিশ স্ট্রাইকার। আর ম্যাচ খেলার দিক দিয়ে সব থেকে এগিয়ে আছেন ম্যানচেস্টার সিটির ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং। তিনি ২০১৯ সালে এখন পর্যন্ত খেলেছেন ৬০টি ম্যাচ। তবে এই সংখ্যা আরও বেড়ে যাওয়ার সম্ভবনা আছে তাঁর। কারণ চলতি বছরেই আরও দু’টি ম্যাচ খেলবে তাঁর ক্লাব ম্যানচেস্টার সিটি। আর এই দুই ম্যাচে একটি গোল করতে পারলেই তালিকার তৃতীয় স্থানে উঠে আসবেন তিনি।

২০১৯ সালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকা:

রবার্ট লেভান্ডোফস্কি (বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ড): ৫৮ ম্যাচে ৫৪ গোল।

লিওনেল মেসি (বার্সেলোনা ও আর্জেন্টিনা): ৫৮ ম্যাচে ৫০ গোল।

কিলিয়ান এমবাপে (পিএসজি ও ফ্রান্স): ৪৮ ম্যাচে ৪২ গোল।

বিজ্ঞাপন

রহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি ও ইংল্যান্ড): ৬০ ম্যাচে ৪১ গোল।

ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস ও পর্তুগাল): ৪৯ ম্যাচে ৩৯ গোল।

ইউরোপিয়ান ফুটবল ক্রিস্টিয়ানো রোনালদো রবার্ট লেভান্ডফস্কি লিওনেল মেসি সর্বোচ্চ গোলদাতা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর