Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনাকে উড়িয়ে রাজশাহীর ৭ উইকেটের জয়


২৩ ডিসেম্বর ২০১৯ ২১:৫৩

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে রাজশাহী রয়্যালস। খুলনার দেওয়া ১৪৬ রানের লক্ষ্য ১২ বল আর ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় রয়্যালস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই খুলনার দুই উদ্বোধনী ব্যাটসম্যান রহমততুল্লাহ গুরবাজ (৪) আর মেহেদী হাসান মিরাজ (০) ফেরেন দলীয় মাত্র ৬ রানেই। প্রথম ওভারে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া খুলনার হাল ধরার চেষ্টায় ব্যর্থ মুশফিক। দলীয় ২৯ রানে ১২ বল খেলে মাত্র ১ রান করে ফিরে যান অধিনায়ক। সেই সঙ্গে মুশির দেখানো পথেই হাঁটেন আরেক টাইগার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, তিনি ফেরেন রানের খাতা খোলার আগেই। তবে অন্য প্রান্তে ঠিকই রানের চাকা সচল রাখেন রাইলি রুশো। সাবেক এই প্রোটিয়া ২৪ বলে ৩৫ রান করে আফিফ হোসেনের শিকার হয়ে ফিরে যান।

বিজ্ঞাপন

এরপর শামসুর রহমানের সঙ্গে ৩১ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামলে নেন রুশো। তবে ১০তম ওভারে রুশো আউট হয়ে গেলে বড় সংগ্রহের স্বপ্ন শেষ হতে বসে খুলনার। তবে শামসুর রহমান আর রবি ফ্রাইলিঙ্কের দারুণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত লড়াকু স্কোর গড়তে পারে খুলনা। শামসুর রহমান ৪৬ বলে ৫৫ রান করে ফেরেন আন্দ্রে রাসেলের শিকার হয়ে। আর ফ্রাইলিঙ্কের ২৬ বলে ৩১ রানের ইনিংসে শেষ পর্যন্ত টাইগার্সদের সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান।

রাজশাহীর হয়ে ৪টি উইকেট তুলে নেন অধিনায়ক আন্দ্রে রাসেল। আর দু’টি করে উইকেট তুলে নেন কামরুল হাসান রাব্বি এবং রবি বোপারা।

জবাবে ব্যাট করতে নেমে রাজশাহীর দুই উদ্বোধনী ব্যাটসম্যান লিটন কুমার দাস এবং আফিফ হোসেন ধ্রুব উইকেটে রানের ঝড় তোলেন। এই দুই ব্যাটসম্যানের কাছ থেকে ৮.৫ ওভারে আসে ৭৫ রান। উদ্বোধনী জুটি ভাঙে ২২ রান করা আফিফ রান আউট হয়ে ফিরলে। আফিফ ফিরলেও অর্ধশতক তুলে নেন লিটন। দলীয় ৯৪ রানে ব্যক্তিগত ৫৮ রানে ফেরেন এই মারকুটে ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

লিটন ফিরলে উইকেটে আসেন অধিনায়ক আন্দ্রে রাসেল। শোয়েব মালিককে সঙ্গে নিয়ে গড়েন ২৩ রানের জুটি গড়ার পর ফিরে যান মালিক (১৬)। তবে শেষ পর্যন্ত দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন অধিনায়ক রাসেল। তাকে সঙ্গ দেন ইংলিশ অল রাউন্ডার রবি বোপারা। শেষ পর্যন্ত রাসেল করেন ২৮ আর বোপারা অপরাজিত থাকেন ১৩ রানে। খুলনার হয়ে একটি করে উইকেট তুলে নেন রবি ফ্রাইলিঙ্ক আর শহিদুল ইসলাম।

ছবি: শ্যামল নন্দী

খুলনা টাইগার্স বনাম রাজশাহী রয়্যালস বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর