Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতের নিষেধাজ্ঞা: কী করবেন জাতীয় দলের ৩ ফুটবলার?


২৪ ডিসেম্বর ২০১৯ ২০:৩৯

ঢাকা: জাতীয় দলের তিন ফুটবলারের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট বিভাগ। ঢাকা আবাহনীর তিন ফুটবলার আপাতত মাঠে নামতে পারছেন না নিষেধাজ্ঞার কারণে। এক ক্লাবের হয়ে দলবদলের সময় টাকা নিয়ে অন্য দলের হয়ে নিবন্ধনের অভিযোগে এমন নিষেধাজ্ঞায় বিপদে পড়তে চলেছেন তিন ফুটবলার ডিফেন্ডার রায়হান হাসান, মাঝমাঠের ফুটবলার সোহেল রানা (জুনিয়র) ও ডিফেন্সিভ মিডফিল্ডার মো. সোহেল রানা (সিনিয়র)।

তাদের বিপক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্রের অভিযোগ, ২০১৯-২০ মৌসুমে দলবদলের সময় শেখ রাসেলের কাছে আগাম টাকা নিয়েছেন আবাহনীর তিন ফুটবলার। চুক্তির নিয়ম ভঙ্গ করে যোগ দিয়েছেন ঢাকা আবাহনীতে। এদের মধ্যে রায়হান ও সোহেল (জুনিয়র বয়সে) দুজনই ঢাকা আবাহনীতে খেলেছেন গত মৌসুমে। আর সোহেল রানা (সিনিয়র) শেখ রাসেল ছেড়ে ঢাকা আবাহনীর ডেরায় যোগ দিয়েছেন।

বিজ্ঞাপন

তিন ফুটবলারের মাঠে নামা নিয়ে তাই কার্যত সংশয় দেখা দিয়েছে। এখন দেখার বিষয় বিষয়টি কিভাবে সামলাচ্ছেন তিন ফুটবলার।

হাইকোর্টের বিষয়টি নিশ্চিত করে ব্যাখ্যা দিয়েছেন বাফুফের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারি, ‘এর আগে তিন ফু্টবলারের বিপক্ষে জর্জকোর্টে আপিল নিয়ে গিয়েছে শেখ রাসেল। তাদের আপিল মঞ্জুর করে জর্জকোর্ট। এরপর এই তিন ফুটবলার আপিল করলে জর্জকোর্ট খেলোয়াড়দের পক্ষেই রায় দেয়। এরপর আবার বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করে শেখ রাসেল। এবার শেখ রাসেলের পক্ষে রায় দেন আদালত। অর্থাৎ শেখ রাসেল ছাড়া অন্য ক্লাবের হয়ে খেলতে পারবেন না ফুটবলাররা এমন নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। হাইকোর্টের রায়ের সেই চিঠি ১৮ ডিসেম্বর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) হাতে আসে।’

বিজ্ঞাপন

এতে করে চলতি ফেডারেশন কাপে আবাহনীর হয়ে তিন ফুটবলারের খেলা নিয়ে কার্যত সংশয় দেখা দিয়েছে। তিন খেলোয়াড়রা বলছেন, নিজেদের নির্দোষ প্রমাণ করতে রায়ের বিপক্ষে আপিল করবেন তারা।

এ বিষয়ে আবাহনীর সিনিয়র সোহেল রানা সারাবাংলাকে জানান, ‘নির্দোষ প্রমাণ করতে আইনি লড়াই করতে হলেও করবো আমরা।’ চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আবাহনীর ম্যানেজার সত্যজিত দাস রুপু।

এর মধ্যেই ফেডারেশন কাপে আবাহনীর ম্যাচ আছে ২৬ ডিসেম্বর আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে। এখন দেখার বিষয় কোথায় গড়ায় কোন জল!

নিষেধাজ্ঞা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর