Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ রাসেলকে রুখে দিয়ে কোয়ার্টারের আশা টিকে রাখলো মোহামেডান


২৪ ডিসেম্বর ২০১৯ ২২:২০

ঢাকা: চলতি টিভিএস ফেডারেশন কাপে প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে ড্র করে দ্বিতীয় ম্যাচে আজ শেখ রাসেলকে চমকে দিয়ে কোয়ার্টার ফাইনালের আশা জিইয়ে রেখেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ড্রয়ে অবশ্য সুবিধাজনক অবস্থানে আছে শেখ রাসেলও। এক জয় আর আজকের ড্রয়ে পয়েন্ট টেবিলে শক্ত অবস্থানে আছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ ‘ডি’ এর ম্যাচে শেখ রাসেলকে গোলশূন্য রুখে দিয়েছে মোহামেডান। আক্ষরিক অর্থে শেখ রাসেলের গলার কাটায় পরিণত করেছিল মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি।

বিজ্ঞাপন

প্রথমার্ধে শেখ রাসেলকে চেপেই ধরেছিলো মোহামেডান। ম্যাচের ১৯ মিনিটে বড় সুযোগ পেয়েছিলো তারা। ইউসুফ সিফাতের ক্রসে করা উরয়ু নাগাতার শট রুখে দেন শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ফিরতি সুযোগে সলোমন ডায়াবেটের শট কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করে শেখ রাসেল রক্ষণ। এর মিনিট চারেক পর আবারও আক্রমণ মোহামেডানের। এ যাত্রায় সলোমনের দূরপাল্লার শট রুখে দেন শেখ রাসেল গোলরক্ষক রানা।

শুরুর আধঘন্টায় মোহামেডানের আক্রমণ সামলাতে ব্যতিব্যস্ত শেখ রাসেল এরপর খোলস ছেড়ে বেরিয়ে আসে। সাইফুল বারী টিটুর শিষ্যরা ম্যাচের প্রথম বড় সুযোগটা সৃষ্টি করে ৩২ মিনিটে। তবে খোন্দকার আশরাফুলের পাস থেকে তকলিস আহমেদের করা সাইড ভলিটি বেরিয়ে যায় লক্ষ্যের অনেক উপর দিয়ে। মিনিট তিনেক পর প্রতি-আক্রমণে রাফায়েল ওদোইনের শট রুখে দেন মোহামেডান গোলরক্ষক সুজন। তবে প্রথমার্ধে দুই দলের সব প্রচেষ্টাই বিফলে গেছে। ফলে সমতায় থেকেই বিরতিতে যায় মোহামেডান-শেখ রাসেল।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই মোহামেডান পেনাল্টি অঞ্চলের একটু বাইরে ফ্রি কিক পায় শেখ রাসেল। তবে রাফায়েল ওদোইনের সেটপিসটি বেরিয়ে যায় লক্ষ্যের একটু বাইরে দিয়ে। ৬১ মিনিটে আশরাফুল আর আজিজভ আলিশেরের জোড়া শট মোহামেডান গোলরক্ষক সুজন রুখে দেন। শেষতক গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

শেষ ম্যাচে মোহামেডান উত্তর বারিধারাকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে মোহামেডানের।

ফেডারেশন কাপ মোহামেডান স্পোর্টিং ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর