Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাটকে ঘেরা ম্যাচে উলভসের কাছে হারল ম্যানসিটি


২৮ ডিসেম্বর ২০১৯ ১০:২১

ইংলিশ প্রিমিয়ার লিগের নাটকীয় ম্যাচে উলভসের কাছে ৩-২ ব্যবধানে হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। উত্তেজনায় ভরপুর এই ম্যাচ ছিল নাটকীয়তায় ঘেরা। লাল, পেনাল্টি, পেনাল্টি মিস, গোল কি ছিল না এই ম্যাচে! তবে শেষ পর্যন্ত বর্তমান চ্যাম্পিয়নদের কাঁদিয়েই যেন ছাড়ল উলভস।

লিভারপুলের কাছে লিগের শীর্ষস্থান হাতছাড়া মৌসুমের প্রথম থেকেই। পয়েন্ট ব্যবধানটাও বর্তমানে ১৪ আবার সেই সঙ্গে লিভারপুলের হাতে আছে আরও অতিরিক্ত একটি ম্যাচ। অর্থাৎ পরের ম্যাচে জয় পেলে ম্যান সিটির থেকে ১৭ পয়েন্ট এগিয়ে যাবে লিভারপুল। তবে এই ম্যাচ জিতলে সিটিজেনদের সুযোগ ছিল লিগের দ্বিতীয় স্থান নির্ধারণ করা। কিন্তু সেই সুযোগটাও হাতছাড়া করল পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের শুরুতেই ম্যান সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন মোরেস লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ম্যাচের ১২ মিনিটের মাথায় উলভসের জোটাকে ডি বক্সের বাইরে ফাউল করলে মাঠ ছাড়তে হয় এডারসনকে। আর এরপরের মিনিটেই স্ট্রাইকার সার্জিও আগুয়েরোকে তুলে নিয়ে মাঠে পেপ গার্দিওলা মাঠে নামান ক্লদিও ব্রাভোকে।

এডারসনের লাল কার্ডের ঠিক মিনিট দশেক পর ডি বক্সের মধ্যে রিয়াদ মাহারেজকে ফাউল করলেও রেফারি প্রথমে গোলকিক দেয় উলভসকে। এরপর ভিএআরের সহয়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি কিক নিতে আসা রহিম স্টার্লিংয়ের শট ঠেকিয়ে দেন উলভস গোলরক্ষক প্যাট্রিসিও। তবে একি? রেফারি ভিএআর দেখে আবারও পেনাল্টি নেওয়ার জন্য বাঁশি বাজালেন। রিপ্লেতে দেখা গেল স্টার্লিংয়ের শট নেওয়ার আগেই উলভসের খেলোয়াড়রা ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। দ্বিতীবার সুযোগ মিলল স্টার্লিংয়ের। তবে এদিন বোধ হয় ভাগ্য দেবী তার সহায় ছিলেন না। কিংবা রুই প্যাট্রিসিও ছিলে দুর্দান্ত। আবারও পেনাল্টি রুখে দেন তিনি।

তবে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি সিটিজেনদের, নিজেদের প্রথম গোলের জন্য। পেনাল্টি মিস করার কিছুক্ষণ পরেই নিজের এবং দলের প্রথম গোল আদায় করে নেন সেই রহিম স্টার্লিংই। প্রথমার্ধে ১-০’তে এগিয়ে থেকেই বিরতিতে যায় গার্দিওলার শিষ্যরা। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটেই গোল ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। কেভিন ডি ব্রুইনের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন স্টার্লিং।

সে সময় মনে হতেই পারে ম্যাচ জিতে নিচ্ছে সিটিজেনরাই। তবে উলভসের যেন অন্যরকম গল্প লেখার ছিল। তাই তো ২-০’তে পিছিয়ে পড়ার পরেই ঘুরে দাঁড়াল তারা। ৫৫ মিনিটে অ্যাডাম ট্রাওরের গোলে ব্যবধান কমায় উলভস। এরপর অপেক্ষার পালা। ম্যাচের ৮২ মিনিটে রাউল হিমিনেজের গোলে সমতায় ফেরে উলভস। আর ৮৯ মিনিটে ম্যাট ডোহার্টির গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় উলভস।

আর তাতেই নিশ্চিত উলভসের কামব্যাক। সিটিজেনদের কেবল হারিয়ে দিয়েই ক্ষান্ত হয়নি উলভস। পুরো ম্যাচ জুড়েই গার্দিওলার শিষ্যদের একপেশে করে রেখেছিল তারা। ৬২ শতাংশ বলের দখল রেখে ২২টি সুযোগ তৈরি আর সেই সঙ্গে ২০টি শটও নিয়েছিল উলভস। অন্যদিকে ম্যানসিটির দখলে ছিল মাত্র ৩৮ শতাংশ বল আর সুযোগ তৈরি করেছিল মাত্র ৫টি। অর্থাৎ পরিসংখ্যানই বলছে কতটা পিছিয়ে ছিল পুরো ম্যাচ জুড়ে গার্দিওলার শিষ্যরা।

এই ম্যাচ হেরে ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ইপিএলের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। আর অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে উলভস। আর ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সিটিজেনদের সমান ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয়স্থানে লিচেস্টার সিটি।

ইংলিশ প্রিমিয়ার লিগ পেপ গার্দিওলা ম্যানচেস্টার সিটি বনাম উলভস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর