Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেয়ার প্লেতে শেখ রাসেলের বিদায়, শেষ আটে মুক্তিযোদ্ধা-মোহামেডান


২৮ ডিসেম্বর ২০১৯ ২৩:৩৩

ঢাকা: ডেথ গ্রুপ যাকে বলে। ডি গ্রুপ। চলতি টিভিএস ফেডারেশন কাপের একমাত্র গ্রুপ যেখানে চারটি দল লড়ছে। বাকী তিন গ্রুপেই তিনটি করে দল আছে। তাই ডি’ গ্রুপটা উত্তেজনাও ছড়ালো অনেক। কঠিন প্রতিযোগিতা হয়েছে এই গ্রুপে। কোয়ার্টার ফাইনালে যাবে কে সেটার জন্য ফেয়ার প্লে’র দ্বারস্থ হতে হয়েছে। সেই ভাগ্যটা হ্যাভিয়েট শেখ রাসেলকে দুঃখের খবর নিয়ে এসেছে। বিদায় নিতে হয়েছে টুর্নামেন্ট থেকে। অন্যদিকে ফেয়ার প্লে ভাগ্যকে ঝুলিতে নিয়ে শেষ আটে নাম লিখিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বিজ্ঞাপন

অন্যদিকে একই পয়েন্ট পাওয়া সত্ত্বেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় ডি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে পা রেখেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

একটু ‘রহস্য’ মনে হচ্ছে। খোলাসা করা যাক। আজ উত্তর বারিধারাকে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে মোহামেডান। এদিকে আজকের ম্যাচে শেখ রাসেলকে রুখে দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অর্থাৎ ড্র করেছে। যে কারণে বারিধারা ছাড়া বাকী তিন দলেরই পয়েন্ট হলো পাঁচ। এখন ফেড কাপের নিয়ম অনুযায়ী গোলব্যবধানে এগিয়ে থাকায় একই পয়েন্ট পাওয়া সত্ত্বেও গ্রুপ চ্যাম্পিয়ন মুক্তিযোদ্ধা।

অন্যদিকে একই গোলব্যবধান আর পয়েন্ট নিয়ে আছে শেখ রাসেল ও মোহামেডান। নিয়মানুযায়ী ফেয়ার প্লেতে নির্ধারণ হবে গ্রুপ রানার্স আপ। ফেয়ার প্লে অনুযায়ী ম্যাচে সবচেয়ে কম হলুদ কার্ড পাবে যে দু’দল তাদের একটি কোয়ার্টার ফাইনালে পা রাখবে। সেই হিসেবে শেখ রাসেলকে বিদায় করে গ্রুপ রানার্স আপ হিসেবে মোহামেডান জায়গা করে নিয়েছে শেষ আটে।

আজকের রাতের ম্যাচে শেখ রাসেলের হয়ে গোল করেছে আলিসার আজিজব। মুক্তিযোদ্ধার হয়ে গোল পেয়েছে ইসমাইল বাঙ্গুরা।

এতে শেষ আটের কোটা পূর্ণ হয়েছে। গ্রুপ পর্বের পালা ইতি টেনেছে। মোট আট দল পা রেখেছে কোয়ার্টার ফাইনালে। ঢাকা আবাহনী পেয়েছে রহমতগঞ্জ এমএফসিকে। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে লড়বে মোহামেডান। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে লড়বে বাংলাদেশ পুলিশ এফসি ও মুক্তিযোদ্ধার সঙ্গে লড়বে বসুন্ধরা কিংস।

বাদ পড়া পাঁচটি দল হলো- উত্তর বারিধারা, শেখ রাসেল, শেখ জামাল, ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগ ক্রীড়া সংঘ।

প্রথম দুটি কোয়ার্টার ফাইনাল হবে আগামী ৩০ ডিসেম্বর। পরেরটি তার পরদিন। সঙ্গে সেমি ফাইনাল দুটি হবে ২ ও ৩ জানুয়ারি পরপর দু‘দিন। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি একই ভেন্যুতে।

বিজ্ঞাপন

উত্তর বারিধারা ফেডারেশন কাপ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র মোহামেডান স্পোর্টিং ক্লাব শেখ রাসেল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর