Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই আবাহনীর কঠিন পরীক্ষা নিবে রহমতগঞ্জ ও মোহামেডান


২৯ ডিসেম্বর ২০১৯ ২১:৩৬

ঢাকা: চলতি ফেডারেশন কাপের গ্রুপ পর্বের দামামা শেষ। নক আউট পর্বের দামা শুরু। সেমিতে ওঠার লড়াইয়ে মাঠে নামতে চলেছে আট দল। প্রথম দিনে দুই কোয়ার্টার ফাইনাল ছড়াতে পারে বাড়তি উত্তেজনা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী শেষ দুইয়ে ওঠার লড়াইয়ে মাঠে নামবে জায়ান্ট কিলার রহমতগঞ্জ এমএফসির সঙ্গে। অন্যদিকে দুর্দান্ত ফর্মে থাকা চট্টগ্রাম আবাহনীর সামনে অপেক্ষায় আছে নব উদ্যমে দুরন্ত মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আগামিকাল সোমবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রথম কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে রহমতগঞ্জ। এবারের মৌসুমে একমাত্র দল হিসেবে কোন জয় না পেয়েও কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়া একমাত্র দল রহমতগঞ্জ। গ্রুপ পর্বে দুই হ্যাভিয়েট সাইফ ও শেখ জামালকে রুখে দিয়ে শেষ আট নিশ্চিত করেছে পুরান ঢাকার দলটি। এই গ্রুপ থেকেই শেখ জামালকে বিদায় বলতে হয়েছে।

জায়ান্ট কিলার হিসেবে আখ্যা দেয়াই যেতে পারে কম বাজেটের এই দলকে। গ্রুপে আন্ডার ডগ হিসেবে খেলে শেষ আটে যাওয়ার পথে সাইফকে ০-০ ব্যবধানে রুখে দিয়ে দ্বিতীয় ম্যাচেও শেখ জামালকে ১-১ ব্যবধানে থামিয়ে দেয় রহমতগঞ্জ।

ম্যাচটি সোমবার বিকেল সাড়ে তিনটায় শুরু হবে। অন্যদিকে দুর্দান্ত ফর্মে আছে ঢাকা আবাহনীও। শিরোপা ধরে রাখার লড়াইয়ে বিস্ফোরক হিসেবেই আবির্ভূত হয়েছে ধানমন্ডির জায়ান্টরা। বাংলাদেশ পুলিশকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচেও আরামবাগকে উড়িয়ে দিয়েছে ৫-১ ব্যবধানে। তাই বলা যায় এ ম্যাচে ফ্যাবারিট হিসেবেই মাঠে নামবে মারিও লেমস বাহিনী। ছেড়ে কথা বলবে না রহমতগঞ্জও।

দিনের অন্য ম্যাচে গোছালো চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠে নামবে নতুন উদ্যমের মোহামেডানকে। একদিকে মারুফুল হকের ছোঁয়ায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছে চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে নড়বড়ে দল গড়েও সিন লেনের কোচিংয়ে নতুন উদ্যম পাওয়া দুরন্ত মোহামেডান ভালই ভোগাবে প্রতিপক্ষকে। তাই এ ম্যাচেও আগুণ ছড়াবে মাঠে সেটা বলার অপেক্ষা রাখে না।

ম্যাচটা স্বভাবতই দুই কোচের কৌশলের পরীক্ষা হবে। ম্যাচটি শুরু হবে সাড়ে ছয়টা একই ভেন্যুতে। আরও মজার বিষয় হচ্ছে এই দুটি ম্যাচ থেকে ঢাকা আবাহনী ও মোহামেডান জিতলে সেমি ফাইনালে একটি ‘ডার্বি’ দেখতে পারবে ফুটবল সমর্থকরা।

পরের দিন আরও দুটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ হবে। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে লড়বে বাংলাদেশ পুলিশ এফসি ও মুক্তিযোদ্ধার সঙ্গে লড়বে বসুন্ধরা কিংস।

প্রথম দুটি কোয়ার্টার ফাইনাল হবে আগামী ৩০ ডিসেম্বর। পরেরটি তার পরদিন। সঙ্গে সেমি ফাইনাল দুটি হবে ২ ও ৩ জানুয়ারি পরপর দু‘দিন। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি একই ভেন্যুতে।

চট্টগ্রাম আবাহনী টিভিএস ফেডারেশন কাপ ২০১৯ ঢাকা আবাহনী মোহামেডান রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর