Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্ট ম্যাচ চারদিন খেলা বাধ্যতামূলকের ঘোষণা আইসিসির!


৩০ ডিসেম্বর ২০১৯ ২০:৫৬

আন্তর্জাতিক টেস্ট চ্যাম্পিয়নশিপে বাধ্যতামূলকভাবে ৪ দিন খেলার বিধান চালু যাচ্ছে আইসিসি। তাদের লক্ষ্য ২০২৩ সালের টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে এই বিধান চালু করা।

মুম্বাইয়ে আইসিসি কমিটির দুই দিনব্যাপী এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সেখানে চার দিনের টেস্ট খেলা বাধ্যতামূলক করার একটি সিদ্ধান্ত নেয়া হয়। তবে এই বিষয়ে আগামী বছর টেস্ট খেলুড়ে দেশগুলোর সাথে বসে আলোচনা করা হবে।

তবে ইতোমধ্যেই এই সিদ্ধান্তের বিরোধীতা করেছে বেশ কিছু ক্রিকেটার। তাদের মতে এই বিধান চালু হলে প্রথম শ্রেণীর ক্রিকেটের সাথে টেস্ট চ্যাম্পিয়নশিপের কোনো পার্থক্য থাকবে না।

তবে আইসিসি বিষয়টি দেখছে ভিন্নভাবে। তাদের মতে, বিভিন্ন বোর্ডের সময় বের করা অনেক সময় কষ্টসাধ্য হয়ে যায়। এই সময় বের করা বোর্ডগুলোর  অনেক আগের দাবী। ফ্রাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করার জন্য এই দাবী দিন দিন বাড়ছেই। টেস্ট চার দিনের করলে এতে সব বোর্ডেরই সুবিধা হবে। ফলে বাকি ইভেন্টের জন্য সময় বের করা সহজ হবে।

চারদিনের ম্যাচ হলে প্রতিদিন ৯০ থেকে বাড়িয়ে নূন্যতম ৯৮ ওভার খেলার কথাও বলা হয়েছে। তখন কেবল মাত্র ৫৮ ওভার খেলা কম হবে।

এই সিদ্ধান্ত আইসিসির মাথায় এসেছে ২০১৮ সালে। কারণ সেবার প্রায় ৬০ শতাংশ টেস্টই সমাপ্ত হয়েছে চার দিনে। তাছাড়া এবছরও অধিকাংশ টেস্টের সমাপ্তি ঘটেছে চারদিনেই।

আইসিসি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চার দিনের টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর