Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে ওয়াহাব রিয়াজের সেরা বোলিংয়ের রেকর্ড


৩০ ডিসেম্বর ২০১৯ ২৩:১৩

ঢাকা: যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালসের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে দাপুটে ব্যাটিংয়ে পুরো আলোটুকই কেড়ে নিয়েছিলেন ঢাকার দুই মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল ও আসিফ আলী। তারা থামার পর মঞ্চে আবির্ভাব সেই দলেরই বোলার ওয়াহাব রিয়াজের। গড়েছেন বঙ্গবন্ধু বিপিএলে সেরা বোলিং ফিগারের রেকর্ড।

দুর্দান্ত সুইংয়ে এই রেকর্ডটি নিজের করে নিলেন পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ। ৩ ওভার ৪ বল করে একটি মেডেনসহ শিকার করেছেন ৫ উইকেট। বিনিময়ে রান দিয়েছেন মাত্র ৮টি। টুর্নামেন্টের এই পর্যন্ত এটিই কোনো বোলারের সেরা ফিগার।  রেকর্ডের শেষ অবশ্য এখানেই নয়। বিপিএলের ইতিহাসে এটি দ্বিতীয় সেরা বোলিং ফিগারের রেকর্ড। প্রথম রেকর্ডটি দখলে রেখেছেন আরেক পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি।

বিজ্ঞাপন

সামির রেকর্ডটি হয়েছিল ২০১২ সালে, বিপিএলের প্রথম সংস্করণে। সেবার দুরন্ত রাজশাহীর হয়ে খেলা মোহাম্মদ সামি ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে ৩ ওভার ২ বল করে মাত্র ৬ রনের খরচায় থলিতে পুড়েছিলেন ৫ উইকেট।

সোমবার (৩০ ডিসেম্বর) শেরে বাংলায় যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের দেওয়া ১৭৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা উড়ন্তই করেছিলেন রাজশাহীর দুই ওপেনার আফিফ হোসেন ধ্রুব ও লিটন দাস। মারমার কাটকাট ব্যাটিংয়ে মুহুর্মুহু মাশরাফি, মেহেদি, হাসান মাহমুদদের বল সীমানার বাইরে পাঠিয়ে চোখ রাঙাচ্ছিলেন। আর ঠিক তখনই জ্বলে উঠলেন রিয়াজ। একই ওভারে তিন টপ অর্ডারের এপিটাফ লিখে দিয়ে ঢাকা শিবিরে এনে দিলেন স্বস্তি।

এখানেই থামলে হয়তো রাজশাহীর জন্য মঙ্গলজনকই ছিল। কিন্তু থামেননি রিয়াজ। ড্রেসিং রুমে ফিরিয়েছেন আরও দুই ব্যাটসম্যানকে। তার এই বোলিং তোপেই মূলত ধ্বংসস্তূপে পরিণত হয় আন্দ্রে রাসেলদের ইনিংস। ১০০ রানে অলআউট হয় রাজশাহী। আর তাতে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন মাঠ ছাড়ে ৭৮ রানের উদ্ভাসিত জয়ে।

বিজ্ঞাপন

ওয়াহাব রিয়াজ ঢাকা প্লাটুন বিপিএল বোলিং রেকর্ড যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর