Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব


১ জানুয়ারি ২০২০ ১৮:৫১

ক্রিকেটের তিন ফরম্যাটের দশকসেরা একাদশ প্রকাশিত করেছে জনপ্রিয় খেলাভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। যেখানে দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান।

তিন ফরম্যাটের এই একাদশে জায়গা করে নিয়েছেন ছয় দেশের ক্রিকেটাররা। ওয়ানডে ওপেনার হিসেবে নির্বাচিত হয়েছেন হাশিম আমলা, টেস্টে অ্যালিস্টার কুক এবং টি-২০ তে ওপেনার হিসেবে রাখা হয়েছে ক্রিস গেইলকে। প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, ভারতীয় ব্যাটসম্যান ভিরাট কোহলি এই দুইজন স্থান পেয়েছেন তিন ফরম্যাটেই।

বিজ্ঞাপন

আর দশক সেরা টেস্ট অধিনায়ক করা হয়েছে ভারতের ভিরাট কোহলিকে। দক্ষিণ আফ্রিকার ৩ ক্রিকেটার, ভারত থেকে ৩ জন, নিউজিল্যান্ডের ২ জন এবং বাংলাদেশ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা থেকে এক জন করে জায়গা পেয়েছেন দশক সেরা ওয়ানডে একাদশে।

টেস্ট একদশে রয়েছেন ২ প্রোটিয়া, ৩ ইংলিশ, ২ অজি, ২ ভারতীয় এবং এক জন করে কিউই এবং লঙ্কান ক্রিকেটার।

আর টি-২০ একাদশে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ থেকে ৫ ক্রিকেটার। তাদের সাথে রয়েছেন তিন ভারতীয়, এক প্রোটিয়া, এক আফগান এবং এক লঙ্কান ক্রিকেটার।

দশক সেরা ওয়ানডে একাদশ: হাশিম আমলা, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেইলর, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), সাকিব আল হাসান, ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা এবং ইমরান তাহির।

দশক সেরা টেস্ট একাদশ: অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন, রঙ্গনা হেরাথ।

বিজ্ঞাপন

দশক সেরা টি-টোয়েন্টি একাদশ: ক্রিস গেইল, সুনীল নারাইন, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্র্যাভো, রশিদ খান, লাসিথ মালিঙ্গা এবং জসপ্রিত বুমরাহ।

টপ নিউজ দশক সেরা একাদশ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর