Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে রাজশাহী


২ জানুয়ারি ২০২০ ১৭:১৫

বিপিএলের সিলেট পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয় রাজশাহী রয়্যালস ও রংপুর রেঞ্জার্স। এর আগে বঙ্গবন্ধু বিপিএল দু’দলের মুখোমুখি লড়াইয়ে শেষ হাসি হেসেছিল রংপুর। তাই তো সিলেটে এই ম্যাচটি ছিল রাজশাহীর প্রতিশোধের ম্যাচ। শেষ পর্যন্ত ঠিকই রংপুরকে হারিয়ে প্রতিশোধ আদায় করে নিয়েছে রাজশাহী। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুরকে ৩০ রানের বিনিময়ে হারিয়ে রাজশাহী রয়্যালস।

এর আগে টসে জিতে আগে রাজশাহীকে ব্যাট করতে পাঠায় রংপুরের অধিনায়ক শেন ওয়াটসন। শুরুতে লিটন দাস এবং আফিফের ঝড় আর শেষ দিকে রবি বোপারা ও মোহাম্মদ নেওয়াজের টর্নেডোতে ১৭৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় রংপুর। বোপারে করেন সর্বোচ্চ ৫০ রান আর আফিফ করেন ৩৫ রান। রংপুরের হয়ে দু’টি উইকেট তুলে নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

১৮০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যর্থ রংপুরের ওপেনার শেন ওয়াটসন। দলীয় মাত্র ৩ রানে শেন ওয়াটসনকে (২) ফেরান মোহাম্মদ নেওয়াজ। এরপর এরপর ক্যামেরুন ডেলপোর্টের সঙ্গে ৩২ রানের জুটি গড়েন মোহাম্মদ নাইম শেখ। এরপর ৫ম ওভারে ডেলপোর্ট (১৪) আর মোহাম্মদ নাইম (২৭) করে ফিরলে চাপে পড়ে রংপুর।

দলীয় সংগ্রহ ৪৭ হতেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় রংপুর। এরপর টম আবেল আর ফজলে মাহমুদ মিলে চতুর্থ উইকেটে গড়েন ৬৪ রানের জুটি। আর তাতেই ম্যাচে ফেরার স্বপ্ন দেখছিল রেঞ্জার্স। তবে কামরুল ইসলাম রাব্বির শিকার হয়ে আবেল (২৯) ফিরে গেলে আর দাঁড়াতে পারেনি রংপুর। এরপর একে একে ফিরে যান ফজলে মাহমুদ (৩৪), মোহাম্মদ নবীও (৫)।

রংপুরের জয়ের স্বপ্ন ভঙ্গ হয়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রান তুলতে সক্ষম হয় রংপুর। আর তাতেই রাজশাহী ম্যাচ জিতে নেয় ৩০ রানে। রাজশাহীর হয়ে ২টি করে উইকেট তুলে নেন মোহাম্ম নেওয়াজ, শোয়েব মালিক এবং কামরুল ইসলাম রাব্বি।

বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ রংপুর রেঞ্জার্স বনাম রাজশাহী রয়্যালস সিলেট পর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর