Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সা-চেলসি হাইভোল্টেজ ম্যাচ, অপেক্ষায় ফুটবল বিশ্ব


২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:২৪

সারাবাংলা ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে আজ রাতে চেলসির ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে স্বাগতিকদের মুখোমুখি হবে লা লিগার জায়ান্ট বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে। যা সরাসরি সম্প্রচার করবে সনি টেন-২। হাইভোল্টেজ এই ম্যাচের আগে দারুণ রোমাঞ্চিত বাংলাদেশের ফুটবল পাগলরা।

২০১২ সালের সেমিফাইনালে বার্সাকে হারানোর রেকর্ড রয়েছে চেলসির। সেবার কাতালানদের ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল চেলসি। শিরোপাও জিতেছিল দলটি। ছয় বছর পর চ্যাম্পিয়ন্স লিগে আবার মুখোমুখি চেলসি-বার্সা।

তবে, আজকের ম্যাচে কিছুটা সমানতালে লড়াইয়ের আভাসই পাওয়া যাচ্ছে। চেলসির বিপক্ষে ৬৫৫ মিনিট খেললেও গোলের দেখা পাননি বার্সার সেরা অস্ত্র মেসি। অন্য কোনো দলের বিপক্ষে এমন রেকর্ড নেই আর্জেন্টাইন আইকনের। এদিকে, চেলসিও খুব একটা স্বস্তিতে নেই। ঘরোয়া লিগের শেষ ১২ ম্যাচে চেলসি জয়ের মুখ দেখেছে ৪টিতে। অপরদিকে, উড়তে থাকা বার্সা লিগের কোনো ম্যাচেই এখনও হারেনি। এমনকি এই মৌসুমে সব ধরণের প্রতিযোগিতায় তারা হেরেছেই মাত্র একটি ম্যাচ। সবশেষ ছয় নকআউট ম্যাচে চেলসি জয় পায়নি একটিতেও।

মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে দেখা যাচ্ছে ১৩তম ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। তাতে এগিয়ে চেলসি। সবশেষ সাতবারের দেখায় বার্সার বিপক্ষে অপরাজিত ব্লুজরা। অ্যাওয়ে ম্যাচের ৬টিতে চেলসির বিপক্ষে বার্সা মাত্র একটি ম্যাচেই জিতেছে। চারটি ম্যাচ হেরেছে। আর ড্র করেছে বাকি একটি ম্যাচ।

ম্যাচের আগে ইনজুরির সমস্যা আছে দুই দলেই। চেলসি পাচ্ছে না ডেভিড লুইস ও তাইমুয়িকে। তবে ইনজুরি থেকে ফিরেছেন মার্কোস আলোনসো। এদিকে, নিষেধাজ্ঞা থাকায় বার্সা পাবে না নেলসন সেমেদোকে। আর ব্রাজিল তারকা ফিলিপে কুতিনহো ইনজুরিতে ভুগছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর