Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের স্টেডিয়ামে নিষিদ্ধ হলো ব্যানার, পোস্টার


৪ জানুয়ারি ২০২০ ১৩:৩৫

রবিবার (৫ জানুয়ারি) ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ খেলতে মাঠে নামবে শ্রীলঙ্কা। সেই টেস্টে সকল প্রকার ব্যানার, পোস্টার এবং মেসেজ বোর্ড নিষিদ্ধ করেছে আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)। এমনকি ম্যাচের মধ্যে যে সব ৪-৬ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন দর্শকরা, নিষেধাজ্ঞা জারি হয়েছে সেগুলোর ওপরেও।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে সমগ্র ভারত জুড়েই। সেই সাথে সেটি ছড়িয়ে পড়েছে আসামেও। ধারণা করা হয় নাগরিকত্ব আইনের প্রতিবাদে কেউ যাতে ম্যাচ চলাকালীন সময় কোনো প্রতিবাদী ব্যানার, পোস্টার প্রচার করতে না পারে সেই জন্য এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রাথমিকভাবে এটি ধারণা করা হলেও ভিন্ন সুর শোনালেন গুয়াহাটির পুলিশ কমিশনার এমপি গুপ্তা। তিনি বলেন, নাগতিকত্ব আইনের সাথে এই নিষেধাজ্ঞার কোনো সম্পর্ক নেই। আন্তর্জাতিক ম্যাচে নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

২০১৭ সালে গুয়াহাটিতে ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার বাসে ঢিল ছোড়ার ঘটনা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, শুধু আসামের জনসাধারণ নয়, আমরা সবাই সিএবি ও সমগ্র পরিস্থিতি নিয়ে চিন্তিত। এটি একটি বড় ম্যাচ বিধায় কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকবে। আমাদের প্রস্তুত থাকতে হবে যেন অস্ট্রেলিয়ার মতো কিছু না ঘটে।

একই সুর বাজান এসিএ সাধারণ সম্পাদক দেবজিত সাইকিয়া। তিনি বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন নয়, অনুমতি ছাড়া কেউ যেন বিজ্ঞাপন প্রদর্শন করতে না পারে, সেজন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে এই নির্দেশের বিষয়ে কোনো তথ্য জানা নেই বলে দাবী করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে স্থানীও প্রশাসনের নির্দেশ মেনে চলবে বিসিসিআই, এমনটাই জানিয়েছেন বিসিসিআই এর এক কর্মকর্তা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভকারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে আসামে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। গোটা এলাকায় কারফিউ জারি করা হয়। ইন্টারনেটও বিচ্ছিন্ন রাখা হয়।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই মাঠে প্ল্যাকার্ড বহন নিষিদ্ধ করল এসিএ।

আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেটে নিষেধাজ্ঞা টপ নিউজ নাগরিকত্ব ইস্যু ভারত-শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর