Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনাকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম


৪ জানুয়ারি ২০২০ ১৬:৫৮

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ছয় উইকেটের ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। খুলনার দেওয়া ১২২ রানের জয়ের লক্ষ্য ১১ বল হাতে রেখেই টপকে যায় ইমরুল কায়েসের দল।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় খুলনা। দলীয় ৮ রানেই হারায় তাদের ওপেনার মেহেদী মিরাজকে। এরপর ১৪ রান তুলতেই সাজঘরে খুলনার আরও দুই টপ অর্ডার।

দ্রুত উইকেট পতনে দলের হাল ধরার গুরুভার নিজের কাঁধে তুলে নেন রাইলি রুশো এবং মুশফিকুর রহিম। দলীয় ৬৩ রানে মুশফিকের বিদায় হলেও উইকেট আগলে ধরে বসে থাকেন রাইলি রুশো। দলকে এগিয়ে নিতে থাকেন দৃঢ় হাতে।

কিন্তু ১০৬ রানে রুশো বিদায় নিলে শুরু হয় খুলনার শিবিরে আসা যাওয়ার মিছিল। আর নির্ধারিত ২০ ওভারের আগেই সাজঘরে ফেরেন খুলনার সব ব্যাটসম্যান। আর সেই সাথে তাঁরা পুঁজি পায় মাত্র ১২১ রানের। চট্টগ্রামের হয়ে তিনটি করে উইকেট নেন রুবেল হোসেন এবং মেহেদী হাসান রানা। আর দুটি উইকেট পান উইলিয়ামস।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন চট্টগ্রামের দুই ওপেনার লেন্ডি সিমন্স আর জুনায়েদ সিদ্দিকী। উদ্বোধনী জুটি থেকে আসে ৬৯ রান। ৩৬ রান করে সিমন্স ফিরার আগে দলের জয়ের ভিত্তি গড়ে দিয়ে যান তিনি। অন্যদিকে ৩৮ রান করে দলীয় ৮৩ রানে ফেরেন জুনায়েদ সিদ্দিকী।

এরপর আরও দুই উইকেট হারালেও ইমরুল কায়েসের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম। ইমরুল কায়েস অপরাজিত ৩০ রান করলে ইনিংসের ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর তাতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে চ্যালেঞ্জার্স। এখন পর্যন্ত খেলা ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ইমরুল কায়েসের দল।

খুলনা টাইগার্সের হয়ে বল হাতে ৪ ওভারে ২০ রানে দু’টি উইকেট তুলে নেন রবি ফ্রাইলিঙ্ক। একটি করে উইকেট তুলে নেন আল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।

খুলনা টাইগার্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ সিলেট পর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর