Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাহনীর সেইয়া এখন ‘ছাইয়া’!


২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:২৯

জাহিদ-ই-হাসান, স্টাফ করেসপন্ডেন্ট

এশিয়া কোটায় আকাশী-হলুদ শিবিরে যোগ দিয়েছেন কয়েক সপ্তাহ আগে। এএফসি কাপে জার্সিটাও পড়া হচ্ছে তার। এই কয়েকদিনে সতীর্থদের সঙ্গে ভালোই সময় কাটাচ্ছেন ঢাকা আবাহনীর জাপানিজ তারকা সেইয়া কোজিমা। দুষ্টুমিতে মেতে উঠেছেন দেশি-বিদেশি সতীর্থদের সঙ্গে।

বাংলাদেশে অন্যরকম একটা অভিজ্ঞতারও সম্মুখিন হয়েছেন তিনি। দলের সতীর্থদের কাছ থেকে নাম পেয়েছেন ‘ছাইয়া’। দুষ্টুমি করে সতীর্থরা তাকে ‘ছাইয়া’ বলে ডাকে।

নিজের নামের সঙ্গে কিছুটা মিলে যায় কিনা! সেইয়া কোজিমা। রায়হানরা তাকে ডাকেন ‘ছাইয়া’ বলেই। ‘আমার নাম সেইয়া। কিন্তু আমার সতীর্থরা আমায় ডাকে ছাইয়া বলে। বাংলাদেশের ভাষায় অর্থ ল্যাডি বয়। বাংলাদেশের মানুষের সেইয়া উচ্চারণ করাটা কঠিন। ভিন্ন সংস্কৃতিটা একটু মজারই হয়।’ এভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছেন কোজিমা।

বেশ ফুরফুরেই আছেন কোজিমা। ভিন্ন সংস্কৃতি পেয়ে একটু মজাই করছেন এই জাপানিজ ফুটবলার। তাকে ট্যাগ করে আবাহনীর রক্ষণভাগের খেলোয়াড় রায়হানও এই স্ট্যাটাসের স্ক্রিনশট জুড়ে দিয়েছেন।

প্রতিক্রিয়ায় কোজিমার স্ট্যাটাসের নিচে একজন লিখেছেন, ‘না, বাংলাদেশিরা সেইয়া সহজেই উচ্চারণ করতে পারে। কিন্তু তোমার টিমম্যাট রায়হান এটি মজা করেই বলে।’

অনুশীলনে দুষ্টুমি-খোচা থাকেই। প্রস্তুতিটাও সেড়ে নিচ্ছেন এর মাঝেই। সাইফুল বারী টিটুর কোচিংয়ে এএফসি কাপের জন্য প্রস্তুত হচ্ছে ঢাকা আবাহনী। আগামী মাসের ৭ মার্চ মালদ্বীপের চ্যাম্পিয়ন ক্লাব নিউ রেডিয়ান্টের বিপক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠে নামবে লিগ চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর