Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের হয়ে ঢাকায় গেইল


৬ জানুয়ারি ২০২০ ১৩:৩৯

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে আর সেখানে থাকবেন না ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেইল? এমনটা বেশ অবাস্তবই মনে হয়েছিল বঙ্গবন্ধু বিপিএলের শুরুতে। তবে সব গুঞ্জনকে গুঞ্জনে পরিণত করেই ঢাকায় পৌঁছেছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। খেলবেন ঢাকা পর্বের শেষ ম্যাচগুলো। সিলেট পর্বের শেষে আগামীকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) ঢাকা পর্বের খেলা শুরু হবে। সবকিছু ঠিক থাকলে চ্যালেঞ্জার্সের বাকি ম্যাচগুলোতে খেলার কথা তার।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে বিদেশিদের মধ্যে সবার আগে গেইলকে দলে টেনেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে গেইলের বিপিএলে আসা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগের খেলা শেষে সংবাদমাধ্যমকে গেইল জানিয়েছিলেন, তিনি নিজেই জানেন না কীভাবে বিপিএলের ড্রাফটে তার নাম উঠেছে! সেই অনিশ্চিয়তা কাটিয়ে ক্রিস গেইল নিজেই নিশ্চিত করেছিলেন বঙ্গবন্ধু বিপিএলে খেলবেন। অবশেষে এসে পৌঁছালেন তিনি।

গেইলকে ছাড়াই প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা পর্বে তাদের আরও দু’টি ম্যাচ বাকি আছে। আর এই দুই ম্যাচ জিতলেই নির্ধারিত হবে গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলের কোথায় থেকে শেষ করবে চট্টগ্রাম। সবকিছু ঠিক থাকলে ঢাকা পর্বের নিজেদের আগামী ম্যাচেই মাঠে দেখা যেতে পারে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর ক্রিস গেইলকেও।

বিপিএলের শুরু থেকেই নিয়মিত অংশগ্রহণ করে আসছেন ক্রিস গেইল। এখন পর্যন্ত বিপিএলে খেলা ৩৮ ম্যাচে গেইল করেছেন ১ হাজার ৩৩৮ রান। প্রতিযোগিতাটির সর্বোচ্চ পাঁচটি শতকও রয়েছে ইউনিভার্সাল বসের নামের পাশে। কেবল তাই-ই নয় নামের পাশে আরও আছে সর্বোচ্চ ১২০টি ছক্কার রেকর্ডও। তার কাছে তাই তো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আশা একটু বেশিই।

ক্রিস গেইল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বনাম সিলেট থান্ডার্স বঙ্গবন্ধু বিপিএল ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর