Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে ব্যাগি ক্যাপ নিলামে দিলেন ওয়ার্ন


৬ জানুয়ারি ২০২০ ১৪:১০

অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলে জীবন্ত পুড়ে মারা গেছে প্রায় ৫০ কোটি বন্যপ্রাণী। সিডনি বিশ্ববিদ্যালয়ের ইকোলজি বিশেষজ্ঞদের বরাতে বুধবার (১ জানুয়ারি) এ খবর জানিয়েছে নিউজ ডট কম ডট এইউ। বিশেষজ্ঞরা জানিয়েছেন, সেপ্টেম্বর মাস থেকে শুরু হওয়া এই দাবানলে স্তন্যপায়ী, পাখি ও সরীসৃপসহ মোট ৫০ কোটি বন্যপ্রাণী জীবন্ত পুড়ে মারা গেছে। বর্তমানে দাবানলটি ভয়াবহ আকার ধারণ করে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া থেকে নিউ সাউথ ওয়েলস পর্যন্ত ছড়িয়ে পড়েছে। আর এমন ভয়াবহ পরিস্থিতিতে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার শেন ওয়ার্ন।

                                                   পড়ুন: অস্ট্রেলিয়ায় বৃষ্টি, দাবানল পরিস্থিতি অপরিবর্তিত

৫০ বছর বয়সী শেন ওয়ার্ন অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫টি টেস্ট খেলেছেন আর নামের পাশে রেকর্ড পরিমাণ ৭০৮টি উইকেটও যুক্ত করেছেন। কিংবদন্তী শেন ওয়ার্নের টেস্টে অভিষেকের সময় দেওয়া সম্মানজনক সবুজ ব্যাগি ক্যাপ। যে ক্যাপটি পরেছিলেন নিজের শেষ টেস্ট পর্যন্ত। এবার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে নিজের ব্যাগি ক্যাপটি নিলামের জন্য প্রদান করেন তিনি।

সোমবার (৫ জানুয়ারি) নিলামে শেন ওয়ার্নের ক্যাপটি বিক্রি হয় ১ লাখ ডলারে। যার পুরোটাই ওয়ার্ন দান করেছেন দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য। ওয়ার্ন আরও বলেন, ‘এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। এবং প্রত্যেককে নিজের জায়গা থেকে সাহায্যের জন্য এগিয়ে আসতে হবে। আমি আমার জায়গা থেকে সাহায্য করার উদ্দেশে এই নিলামের আয়োজন করেছি। আমার টেস্ট ক্যারিয়ারে আজীবন এই সবুজ ব্যাগি ক্যাপটি পরেছি। আর এখন সময় এসেছে এই ক্যাপের সম্মান আরও বাড়িয়ে দেওয়ার। আমি আশা করবো এই ক্যাপটি অস্ট্রেলিয়ার মানুষেদের সাহায্য করতে পারবে।‘

অস্ট্রেলিয়ার দাবানল নিলামে দিলেন ক্যাপ শেন ওয়ার্ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর