Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এটাই আমার নেয়া শেষ বিদায়: কেপি


২০ ফেব্রুয়ারি ২০১৮ ২০:০৯

সারাবাংলা ডেস্ক

ওয়ানডে এবং টেস্ট ইংল্যান্ডের হয়ে সর্বকালের সেরা পাঁচ রান সংগ্রাহকদের তালিকায় অন্যতম কেভিন পিটারসেন। ইংল্যান্ডের শীর্ষ পাঁচ রান সংগ্রহকারীদের মধ্যে তার ব্যাটিং গড়ই সবচেয়ে বেশি। ২০১৩/১৪ অ্যাসেজে বাজে পারফরম্যান্সের জন্য দল থেকে বাদ পড়েছিলেন। এরপর আর জাতীয় দলে ফিরতে পারেননি তিনি। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা পিটারসেন ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে খেলছেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়া পিটারসেন ইংল্যান্ডকে প্রথমবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছিলেন। এবার তিনি খেলবেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্লালিয়েডর্সের জার্সিতে। ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএলের তৃতীয় আসর।

ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক এবার জানিয়ে দিলেন, ক্রিকেটের সঙ্গে আর থাকবেন না। পিএসএলের আসরে অংশ নেওয়ার আগে পরিবারকে উদ্দেশ্য করে ইনস্টাগ্রামে একটি বার্তা পোস্ট করেছেন পিটারসেন। সেখানে জানান, পিএসএলই তার ক্যারিয়ারের শেষ ক্রিকেট টুর্নামেন্ট।

ইনস্টাগ্রামের পোস্টে তিনি লিখেছেন, ‘একজন ক্রিকেটার হিসেবে বিদায় জানাচ্ছি জেসিকা লিবার্টি (স্ত্রী) ও আমার সন্তানদের। এটাই আমার নেয়া শেষ বিদায় হবে। আমি প্রতিটি বিদায়ই ঘৃণা করতাম, তারপরও কাজের অংশ বলে মানিয়ে নিতাম। এই যাত্রাটা ছিল অসাধারণ। আগামী ৩-৪ সপ্তাহ আমি একজন পেশাদার খেলোয়াড় এবং তারপরই এই অধ্যায় সমাপ্ত!’

ক্রিকেটের প্রতি ভালোবাসা জানাতেও ভুলেননি পিটারসেন। যোগ করেন, ‘আমি আমার সময় কাটিয়ে এসেছি এবং তা ভালবেসেছি। অনুভব করছি শেষ বিদায়ের। সফরের একটা শেষ হওয়া উচিত। আমার জীবনে ক্রিকেটই ছিল সবচেয়ে চমৎকার বিষয়।’

ইংল্যান্ডের জার্সিতে পিটারসেন খেলেছেন ১০৪ টেস্ট, ১৩৬ ওয়ানডে আর ৩৭ টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে সাদা পোশাকে ২৩টি সেঞ্চুরি আর ৩৫টি হাফ-সেঞ্চুরিতে করেছিলেন ৮ হাজার ১৮১ রান। ১৩৬ ওয়ানডেতে ৯টি সেঞ্চুরি আর ২৫টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ৪ হাজার ৪৪০ রান। আর ৩৭ টি-টোয়েন্টিতে ১৪১.৫১ স্ট্রাইকরেটে করেছেন ১ হাজার ১৭৬ রান।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

সর্বোচ্চ আয়করদাতা শাহরুখ খান
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫

শুল্ক কমলো আলু-পেঁয়াজ-কীটনাশকে
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪০

সম্পর্কিত খবর