Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেকেআরকে নেতৃত্ব দিতে চান ক্রিস লিন


২০ ফেব্রুয়ারি ২০১৮ ২০:২৩

সারাবাংলা ডেস্ক

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছিলেন গৌতম গম্ভীর। এবার তিনি যোগ দিয়েছেন দিল্লি ডেয়ারডেভিলসে। আইপিএলের আসন্ন আসরে এখনও অধিনায়কের দায়িত্ব পাননি কলকাতার কেউ। শাহরুখ খানের দলটির অধিনায়কত্বের দৌড়ে এগিয়ে অস্ট্রেলিয়ার তারকা ক্রিস লিন। গত বছর কেকেআর এর হয়ে ১৮০.৯৮ স্ট্রাইক রেটে সাত ম্যাচে ২৯৫ রান করেছিলেন তিনি।

রিটেইন ক্রিকেটার হিসেবেও ক্রিস লিনকে ধরে রাখেনি কলকাতা। পরে নিলামে তাকে ডেকে নেয় নাইট রাইডার্সরা। নিলামে লিনকে কেকেআর কিনে নিয়েছিল ৯ কোটি ৬০ লাখ রূপিতে। এই নিলামে তিনিই সব থেকে দামি অস্ট্রেলিয়ান। আইপিএলে এবার পঞ্চমবারের মতো অংশ নেবেন ক্রিস লিন।

সম্প্রতি কেকেআর কোচ জ্যাক ক্যালিস জানিয়েছেন, স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে ক্রিস লিন। এবার এই অস্ট্রেলিয়ান নিজেও জানালেন, কেকেআরকে নেতৃত্ব দিতে প্রস্তুত তিনি।

লিন জানিয়েছেন, আমি এ রকম সুযোগ পেলে তা নেব। কলকাতার দলটিও এবার বেশ ভালো হয়েছে। কোচিং স্টাফে সাইমন কাটিচ, জ্যাক কালিস, হিথ স্ট্রিকদের সঙ্গে আমি খুব সহজেই মিশে যেতে পারবো। এমন সুযোগ পেলে সত্যি বলতে আমি ঝাঁপিয়েই পড়বো।’

লিন আরও যোগ করেন, ‘আমি নেতৃত্ব দেওয়া এখনও শিখছি। কিন্তু দায়িত্ব পেলে পিছিয়ে যাব না। এখানে এমনও ক্রিকেটার রয়েছে যারা ১০ বছর ধরেই খেলছে। তাদের অভিজ্ঞতাকেও অবহেলা করা যাবে না।’

সম্প্রতি বিগ ব্যাশের ৫টি ম্যাচে খেলেছেন লিন। সেখানে ব্রিসবেন হিটের জার্সিতে ১৬২.৬৩ স্ট্রাইক রেটে করেছেন ১৪৮ রান। ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করে অপরাজিত ছিলেন।

কলকাতায় ক্রিস লিনের জাতীয় দলের সতীর্থ হিসেবে এবার থাকছেন মিচেল স্টার্ক এবং মিচেল জনসন। আরও থাকছেন আন্দ্রে রাসেল, কুলদীপ যাদব, রবীন উথাপ্পা, দিনেশ কার্তিক, নিতিশ রানা, বিনয় কুমার, সুনীল নারাইন, ক্যামেরুন ডেলপোর্ট, পিযুশ চাওলাদের মতো তারকারা।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

সর্বোচ্চ আয়করদাতা শাহরুখ খান
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫

শুল্ক কমলো আলু-পেঁয়াজ-কীটনাশকে
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪০

সম্পর্কিত খবর