Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিদাহাস কাপের আগেই কোচ আনতে চায় বিসিবি


২০ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৪৫

স্টাফ করেসপন্ডেন্ট

দলের যে একজন হেডমাস্টার প্রয়োজন, শ্রীলঙ্কারৈ বিপক্ষে সিরিজের সময়েই তা বলেছিলেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জোর দিয়েই বললেন, কোচ তাদের তাড়াতাড়িই দরকার। তবে বললেন, আইপিএলের জন্য কোচ পাওয়াটা একটু কঠিন হয়ে গেছে। নিদাহাস কাপের আগে কোচ আসবেন কি না, সেই নিশ্চয়তাও দিতে পারলেন না।

হাথুরুসিংহে চলে যাওয়ার পর সিনিয়র খেলোয়াড়েরা ও বোর্ড মিলে ঠিক করেছিল, শ্রীলঙ্কা সিরিজে মূল কোচের কাজটা তারা চালিয়ে নিতে পারবেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে যে একজন কোচ এখন সময়ের দাবি, সেটা স্পষ্ট করেই আজ বেক্সিমকোতে নিজের কার্যালয়ে বলে দিলেন নাজমুল হাসান।

‘আমি সব সময় কোচের উপর জোর দেই। টাকায় না। কোচ ছাড়া হবে না। পেশাদার কোচ দরকার। অনেকেই মনে করেন যে কোচের দরকার নেই। কিংবা অন্য কিছু। আমাকে এমন কথাও বলেছে যে কোচেরই দরকার নেই। এটা যে ঠিক না এটাতে কোনো সন্দেহ নেই। একটা পরিকল্পনা গত চার বছরে দেখে এসেছি। এটা সিনিয়রদের থেকে পাইনি। স্বাভাবিকভাবে ওদের টা ওরা বলেছে। তবে বেসিক্যালি সমস্যাটা যেটা হয়েছে পরিকল্পনা, স্ট্যাটেজি এবং মানসিক যে শক্তি ছিল…আমরা জিততে পারি কিংবা জিতব… টিমওয়ার্ক সেটার বেশ কিছু ঘাটতি ছিল। আমাদের ভালোমানের একজন কোচ খুব দ্রুতই দরকার।’

কিন্তু নতুন কোচ হিসেবে আদৌ কি কারও সঙ্গে চূড়ান্ত কথাবার্তা বলেছে বাংলাদেশ। নাজমুল হাসান নিশ্চিত করলেন, তারা চূড়ান্ত পর্যায়ে আছেন। তবে কখন কোচ আসবেন, সেটা নিশ্চিত করে বলতে পারলেন না।

‘আমরা এখনো চেষ্টা করছি। কালকেও আমরা যোগাযোগ করেছি দুজনের সঙ্গে। এখন আইপিএল ছেড়ে কেউ আসতে চায় না। কোচ পাওয়া কঠিন। চেষ্টা করছি নিদাহাস কাপের আগে হেড কোচ নিয়ে আসতে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। এমনও হয়েছে একটা কোচ আমরা চূড়ান্ত করে ফেলেছিলাম। কাল ফ্লাই করার কথা। শেষ মুহূর্তে মনে হয়েছে সে আসলে আমাদের সঙ্গে মিলবে না। পরে আমাদের পক্ষ থেকে থামানো হয়েছে। সামনাসামনি কথা না বলে কিছু ফাইনাল করাটা কঠিন। আমরা ফাইনাল স্টেজে আছি। নিদাহাস কাপের আছেই মাত্র কদিন । ৮/১০ দিনের মধ্যেই কোচ আনতে হবে। সেটা পারব কিনা শিওর না, চেষ্টা করছি।‘

সারাবাংলা/এএম/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

সর্বোচ্চ আয়করদাতা শাহরুখ খান
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫

শুল্ক কমলো আলু-পেঁয়াজ-কীটনাশকে
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪০

সম্পর্কিত খবর