Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফি হলে পাকিস্তানে যেতেন


১০ জানুয়ারি ২০২০ ২০:৩২

পাকিস্তানের নিরাপত্তাহীনতার কথা ভেবে বাংলাদেশ ক্রিকেটের অনেকেই দেশটিতে সিরিজ খেলেতে অস্বীকৃতি জানিয়েছেন। এই তালিকায় সবার উপরে আছেন মুশফিকুর রহিম। গুঞ্জন আছে, মাহমুদউল্লাহ রিয়াদসহ আরো বেশ কয়েকজন ক্রিকেটার চলতি মাসের তৃতীয় সপ্তাহে অনুষ্ঠেয় সিরিজটি খেলতে যেতে চাইছেন না। এমতাবস্থায় ওয়ানডে দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা বললেন, তিনি হয়তো যেতেন। তবে তার আগে অবশ্যই পরিবারের সঙ্গে কথা বলতেন। আবার তিনি এটাও মানছেন, ক্রিকেটারদের সিদ্ধান্ত সবার আগে।

বিজ্ঞাপন

মূলত পাকিস্তানের অব্যাহত রাজনৈতিক সহিংসতার বিষয়টি মাথায় রেখেই লাল সবুজের ক্রিকেটাররা দেশটিতে সফর করতে চাইছেন না। এতে করে সিরিজটিও পড়েছে শঙ্কার মুখে। কিন্তু মাশরাফি বলছেন, তাকে জিজ্ঞেস করা হলে তিনি পাকিস্তান সফরে না বলতেন না।

 শুক্রবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি এ কথা বলেন।

মাশরাফি বলেন, ‘সত্যি কথা বলতে আমাকে যদি জিজ্ঞেস করেন আমি হয়তো যেতাম। দিনশেষে অবশ্যই পরিবারের সঙ্গে কথা বলতাম। জানি না আমার পরিবার কি বলতো, এই নিয়ে প্রথম আলোচনা হচ্ছে। তবে যদি যাওয়ার কথা বলেন হয়তোবা আমি যেতাম। হয়তোবা নিশ্চিত না। পরিবারের উপর নির্ভর করত। আবার এর মানে এই না যে যারা যেতে চায় তারা ভুল। কারণ খেলার আগে অবশ্যই জীবন। ব্যক্তির সিদ্ধান্ত সবার আগে।’

পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছিলো আপাতত তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলে ছেলেরা দেশে ফিরুক। দুই ম্যাচ সিরিজের টেস্ট পরে নিরপেক্ষ কোন ভেন্যুতে খেলবে। পক্ষান্তরে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চাইছিলো টি-টোয়েন্টির সাথে সাথে দুই ম্যাচ সিরিজের টেস্টও তাদের মাটিতেই হোক। কিন্তু হঠাৎ করেই ভোল পাল্টেছে পিসিবি। এখন তারা বলছে যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপ গুরুত্বপূর্ণ সেহেতু আগে টেস্ট সিরিজটি হোক।  টি-টোয়েন্টি সিরিজ না হয় পরে খেলা যাবে।

পাকিস্তানের দেওয়া নতুন এই প্রস্তাবের পর বুধবার (৮ জানুয়ারি) রাত পর্যন্ত সংবাদমাধ্যমকে চুড়ান্ত কোন সিদ্ধান্ত জানাতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বলেছিলেন সিদ্ধান্ত জানাবেন পরদিন অর্থাৎ বৃহস্পতিবার (৯ জানুয়ারি)। কিন্তু জানাননি। ফলে বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় আছে পিসিবি।

বিজ্ঞাপন

তবে তাদের এই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে মাত্র একদিন পরেই। আগামী রোববার (১২ জানুয়ারি) বসতে যাচ্ছে বিসিবির বোর্ড সভা। সেই সভা শেষে বিসিবি সভাপতি পাকিস্তান সিরিজ নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

পাকিস্তান সফর পাকিস্তান সিরিজ বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর