Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রাতে মাদ্রিদ ডার্বি


১২ জানুয়ারি ২০২০ ১৯:৩০

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সোমবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১২ টায় মুখোমুখি রিয়াল মাদ্রিদ এবং অ্যাতলেটিকো মাদ্রিদ। নতুন নিয়মের স্প্যানিশ সুপার কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে সৌদি আরবের জেদ্দার বাদশাহ আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে।

স্প্যানিশ সুপার কাপের নতুন নিয়ম অনুযায়ী চার দল অংশগ্রহণ করবে এই টুর্নামেন্টে। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নতুন নিয়মে লা লিগার চ্যাম্পিয়ন-রানার আপ এবং কোপা দেল রে’র চ্যাম্পিয়ন ও রানার আপ দল নিয়ে আয়োজিত হওয়া কথা সুপার কাপ। তবে কোপা দেল রে’র রানার আপ দল লা লিগার চ্যাম্পিয়ন হওয়ায় অর্থাৎ বার্সেলোনা কোপা দেল রে’তে ভ্যালেন্সিয়ার কাছে হারলেও লা লিগায় চ্যাম্পিয়ন হয়। সব মিলিয়ে তাই নিশ্চিত হয় তিনটি দল। আর তাই তো লা লিগায় রিয়াল মাদ্রিদ তৃতীয় হয়েও চতুর্থ দল হিসেবে জায়গা করে নেয় স্প্যানিশ সুপার কাপে।

বিজ্ঞাপন

যেখানে পুরাতন নিয়মে মাদ্রিদের দুই দলের মধ্যে কোনো দলেরই স্প্যানিশ সুপার কাপ খেলার সুযোগ ছিলো না, নতুন নিয়মে সেই দুই দলই খেলছে ফাইনাল। রিয়াল মাদ্রিদ ফাইনালে ওঠার পথে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল। আর শক্তিশালী বার্সেলোনার বিরুদ্ধে নাটকীয় ৩-২ গোলের ব্যবধানের জয়ে ফাইনাল নিশ্চিত হয় অ্যাতলেটিকো মাদ্রিদের।

দুই দলের মধ্যকার শেষ পাঁচ ম্যাচের মধ্যে দুই দলই জয় পেয়েছে একটি করে ম্যাচে আর ড্র হয়েছে বাকী তিনটি ম্যাচ। যার মধ্যে একটি ম্যাচ ছিলো উয়েফা সুপার কাপের। ২০১৮ সালের উয়েফা সুপার কাপের ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৪-২ গোলের ব্যবধানে হারায় ডিয়েগো সিমিওনের অ্যাতলেটিকো মাদ্রিদ।

তবে লস ব্ল্যাঙ্কোস সমর্থকদের ভরসা শেষ পর্যন্ত জিনেদিন জিদানেই। তাঁর অধীনে রিয়াল মাদ্রিদ এখন পর্যন্ত ৯টি টুর্নামেন্টের ফাইনাল খেলেছে আর জয় লাভ করেছে সবক’টিতেই। ২০১৬ সালে অ্যাতলেটিকো হারিয়েই কোচ হিসেবে নিজের প্রথম চ্যাম্পিয়নস লিগ জয় করেছিলেং জিনেদিন জিদান।

বিজ্ঞাপন

জেদ্দায় ম্যাচ শুরুর আগে রিয়াল মাদ্রিদ তাদের একাদশে পাচ্ছে না এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল, করিম বেনজেমা আর মার্কো অ্যাসেন্সিওকে। অন্যদিকে ইনজুরির তালিকাটা অ্যাতলেটিকোর বেশ বড়সড়। ডিয়েগো কস্টা, থামস লেমার, মানু সানচেজ, কোকে আর ডারিও পোভেডা।

রিয়াল মাদ্রিদের সম্ভাব্য একাদশ: থিবো কোর্তোয়া, ফারল্যান্ড মেন্ডি, সার্জিও রামোস, রাফায়েল ভারান, ড্যানিয়েল কার্ভাহাল, টনি ক্রুস, ক্যাসেমিরো, ফেদে ভালভার্দে, ইস্কো, লুকা মদ্রিচ এবং লুকা জোভিচ।

অ্যাতলেটিকোর সম্ভাব্য একাদশ: জান ওবালাক, রেনান লোদি, জোসে হিমিনেজ, ফিলিপে, কাইরেন ট্রিপিয়ের, অ্যাঞ্জেল কোরেয়া, হেক্টর হেরেরা, থমাস পার্টে, সাউল নিগুয়েজ, জাও ফেলিক্স এবং আলভারো মোরতা।

মাদ্রিদ ডার্বি রিয়াল মাদ্রিদ বনাম অ্যাতলেটিকো মাদ্রিদ সৌদি আরব স্প্যানিশ সুপার কাপ ২০২০

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর