Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিফার সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ের স্বীকৃতি পেল বঙ্গবন্ধু গোল্ডকাপ


১২ জানুয়ারি ২০২০ ২১:০৭

ঢাকা: ১৫ জানুয়ারি শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল চ্যাম্পিয়নশিপ ফিফার সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ের অনুমোদন পেয়েছে। এখন এই ম্যাচগুলো র‌্যাঙ্কিংয়ের উপর প্রভাব রাখবে। র‌্যাঙ্কিংয়ের তলানির দিকে থাকা বাংলাদেশের জন্য সুযোগ তৈরি হলো দেশের মাটিতে র‌্যাঙ্কিং বাড়ানোর।

বাফুফের কম্পিটিশনস ম্যানেজার জাবের বিন তাহের আনসারী বিষয়টি নিশ্চিত করে বলেন, ’বাফুফে কর্তৃপক্ষ বঙ্গবন্ধু গোল্ডকাপকে র‌্যাঙ্কিংয়ের আওতায় আনতে আবেদন করেছিল ফিফার কাছে। তারা অনুমোদন দিয়েছে। ফিফার টায়ার-ওয়ান ম্যাচ হিসেবে বিবেচিত হবে। টুর্নামেন্টটা র‌্যাঙ্কিং বাড়িয়ে নিতে বাংলাদেশের জন্য বড় সুযোগ হবে।’

বিজ্ঞাপন

দলের প্রধান কোচ জেমি ডে’র মুখেও একই সুর, ‘র‌্যাঙ্কিং বাড়ানো সুযোগ আছে আমাদের হাতে। আমরা ধাপে ধাপে এগোতে চাই।’

১৫ জানুয়ারি ফিলিস্তিন ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের নতুন মিশন। ‘এ’ গ্রুপের দ্বিতীয় ও সবশেষ ম্যাচটা খেলবে জামাল ভূঁইয়ারা শ্রীলঙ্কার সঙ্গে ১৯ জানুয়ারি। টুর্নামেন্টের সব ম্যাচই হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই বিকেল ৫টায় রাখা হয়েছে। ২০ তারিখের মধ্যে গ্রুপ পর্বের সব ম্যাচ শেষ হয়ে যাবে। ২২ ও ২৩ জানুয়ারি দুটি সেমি অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি ফাইনালের মাধ্যমে টুর্নামেন্টের এ আসরের পর্দা নামবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াড:
গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা। ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, মনজুরুর রহমান মানিক, রিয়াদুল হাসান ও রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ। মধ্যমাঠ: রবিউল হাসান, সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, জামাল ভূঁইয়া ও মানিক হোসেন মোল্লা। ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, ফয়সাল হোসেন ফাহিম, আরিফুর রহমান ও রাকিব হোসেন।

বিজ্ঞাপন

টায়ার ওয়ান ফিফা র‌্যাঙ্কিং বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বাফুফে বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর