Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অধিনায়কত্ব কবে ছাড়ছেন? সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন


১৩ জানুয়ারি ২০২০ ১৮:১৬

খেলোয়াড়ি জীবনে মুদ্রার এপিঠ-ওপিঠ, দুই পিঠই দেখে ফেললেন মাশরাফি বিন মোর্ত্তজা। মাত্র একবছর আগেও বাংলাদেশের ক্রিকেটে তিনি ছিলেন মহানায়ক। তাকে বাদ দিয়ে বাংলাদেশ দল! খোদ বিসিবি কর্তারাও ভাবতে পারতেন না। এদেশের সংবাদ কর্মীদের কাছেও তিনি ছিলেন পরমাকাঙ্খিত ব্যক্তিত্ব। আর ভক্তদের কথাতো বলায় বাহুল্য। তাদের কাছে মাশরাফি মানেই ছোট্ট এক টুকরো বাংলাদেশ। কিন্তু বছর ঘুরতেই সবার কাছে সেই মাশরাফি সবার কাছে অপাঙক্তেও হয়ে উঠলেন! তাকে বিদায় করতে পারলেই যেন সবাই হাফ ছেড়ে বাঁচে! সেই উদ্দেশ্য নিয়েই গত পরশু তাকে প্রশ্ন করা হলো, মাঠ থেকে ক্রিকেটকে বিদায় নিতে চান কিনা? আজ জানতে চাওয়া হলো অধিনায়কত্ব কবে ছাড়ছেন?

বিজ্ঞাপন

সোমবার (১৩ জানুয়ারি) বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে এলে তাকে এ প্রশ্ন করা হয়।

জবাবে তিনি জানালেন, ‘আমি তো আগের দিনেই পরিস্কার বার্তা দিয়ে দিয়েছি। নির্বাচকেরা যা ভালো মনে করবে তাই করবে। বিসিবি বললে অধিনায়কত্ব এখনই ছেড়ে দিব।’

তার কথা শেষ হতেই সংবাদ মাধ্যমের পাল্টা প্রশ্ন-বিসিবি কি বলছে সেটা প্রশ্ন না, আপনি কি ভাবছেন সেটাই প্রশ্ন। প্রত্তুতরে মাশরাফি বললেন, ‘আমার সিদ্ধান্ত আমার কাছেই থাকুক।’ শেষ হতেই আরেক সংবাদমাধ্যম কর্মী প্রশ্ন ছুঁড়লেন- আপনার অবসর নিয়ে কথা হচ্ছে, অধিনায়কত্ব ছাড়া নিয়ে কথা হচ্ছে; এটা আপনি কখনো আঁচ করতে পেরেছেন?

কিছুটা হতাশ স্বরে লাল সবুজের ওয়ানডে দলপতি বলে গেলেন, ‘এটাতো সবার ক্ষেত্রেই হবে। আজকে যারা সুপারস্টার ৫ বছর পরে তাদেরও এই অবস্থায় আসতেই হবে। এটাই জীবন।’

অবসর জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক বিসিবি মাশরাফি বিন মুর্ত্তজা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর