Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ মিশন শুরু জামাল ভুঁইয়াদের


১৫ জানুয়ারি ২০২০ ১৯:৪০

হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ শুরু করলো বাংলাদেশ। ফিলিস্তিনের কাছে উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে হেরে এবারের আসরের যাত্রা শুরু হলো স্বাগতিকদের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বেশ আধিপত্য বিস্তার করে খেলছিলো বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ চালিয়েও সফল হতে পারছিলো না জামাল ভুঁইয়ারা। অপরদিকে তুলনামূলক ঠাণ্ডা মেজাজে খেলছিলো সফরকারী ফিলিস্তিন।

বাংলাদেশ ব্যর্থ হলেও ব্যর্থতা ছুঁতে পারেনি সফরকারীদের। ম্যাচের ২৯ মিনিটে সফরকারীদের প্রথম লিড এনে দেন খালেদ সালেম। ফিলিস্তিনের রক্ষণভাগের খেলোয়াড় ওদয় খারুবুর বাংলাদেশের দুইজন রক্ষণভাগের খেলোয়াড়ের মাঝ দিয়ে দেয়া পাসে গোলরক্ষক আশরাফুল রানাকে সহজেই পরাজিত করে এগিয়ে যায় সফরকারীরা।

এরপর ম্যাচের ৩২ তম মিনিটে চমৎকার একটি সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু এখানেও ব্যর্থতা আগলে রেখেছিলো স্বাগতিকদের। রায়হান হাসানের করা থ্রো প্রতিপক্ষের রক্ষনভাগের খেলোয়াড়ের মাথায় লেগে চলে যায় তপু বর্মণের কাছে। তপুর নেয়া সেই শট লক্ষ্যভ্রষ্ট হয়ে চলে যায় বারের বাইরে দিয়ে। ফলে ১-০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে জেমি ডে শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করছিলো বাংলাদেশ। আক্রমণভাগে মতিন মিয়ার পরিবর্তে রবিউলকে এবং মধ্যমাঠে মামুনুলের পরিবর্তে সুফিলকে নামিয়ে আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করেছিলেন কোচ জেমি ডে।

কিন্তু তাদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে ৫৮ মিনিটে বাংলাদেশের জালে দ্বিতীয় আঘাত হানে ফিলিস্তিন। এবার গোল করেন লাইথ খারোব। ডান দিক থেকে রেদওয়ানের বাড়িয়ে দেয়া পাসে রানাকে পরাস্থ করে ব্যবধান ২-০ করেন এই ফুটবলার।

এরপর বেশ কিছু সময় চলেছে আক্রমণ পাল্টা আক্রমণ। তবে গোলের দেখা পায়নি আর কোনো দলই। শেষতক ২-০ গোলে হার মেনে নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এই জয়ে সেমির দিকে এক পা এগিয়ে গেলো ফিলিস্তিন। আর কঠিন সমীকরণ দাঁড়িয়ে গেলো বাংলাদেশের সামনে। আগামী ১৭ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ফিলিস্তিন। আর ১৯ ডিসেম্বর জেমি ডে শিষ্যরা তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে লঙ্কানদেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর