Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুদ্ধশ্বাস ম্যাচে রাসেল ঝড়, ফাইনালে রাজশাহী


১৫ জানুয়ারি ২০২০ ২২:৫৪

বঙ্গবন্ধু বিপিএলে ফাইনালের দৌড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২ উইকেটে হারিয়ে খুলনার সঙ্গী হিসেবে ফাইনাল নিশ্চিত করলো রাজশাহী রয়্যালস। বুধবার (১৫ ডিসেম্বর) শ্বাসরুদ্ধকর দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রামের দেয়া ১৬৫ রানের লক্ষ্য রাসেলের ঝড়ে ৪ বল হাতে রেখেই টপকে গেলো রাজশাহী।

চট্টগ্রামের দেয়া ১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজশাহী। দলীয় ৩৪ রানেই সাজঘরে ফিরতে হয় লিটন দাস, আফিফ এবং অলক কাপালিকে।

এমতাবস্থায় দলের হাল কাঁধে তুলে নেন ইরিফান শুক্কুর এবং শোয়েব মালিক। দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে।

কিন্তু বাঁধ সাধেন জিয়াউর রহমান। ১৪ রান করা শোয়েব মালিককে ফিরিয়ে ভাঙেন জুটি। পরের ওভারেই ফিরে যান ইরফান শুক্কুরও। এতে করে দলীয় ৮৩ রানে ৫ম উইকেটের পতন ঘটে রাজশাহীর।

এরপর উইকেটে আসেন আন্দ্রে রাসেল। মোহাম্মদ নেওয়াজকে নিয়ে শুরু করেন তাণ্ডব। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হয়নি সেটিও। ৫ বলে ১৪ করে নেওয়াজকে বিদায় নিতে বাধ্য করেন এমরিত। একই ওভারের ৫ম বলে ফরহাদ রেজাকে ফিরিয়ে রাজশাহীর শিবিরে চাপ এনে দেন এই বোলার।

কিন্তু উইকেট আগলে ধরে একাই লড়াই চালিয়ে যান আন্দ্রে রাসেল। তুলোধুনা করতে থাকেন চট্টলার বোলারদের। ছিনিয়ে নিয়ে আসেন শ্বাসরুদ্ধকর এক জয়। তাঁর অপরাজিত ২২ বলে ৫৪ রানের টর্ণেডো ইনিংসে ভর করে ৪ বল হাতে রেখেই ২ উইকেটে জয় ছিনিয়ে আনে রাজশাহী।

চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নেন রুবেল এবং এমরিত।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে গেইল এবং মাহমুদউল্লাহর ব্যাটিং তাণ্ডবে ৯ উইকেটে ১৬৪ রানের পুঁজি পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টপ নিউজ বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ রাজশাহী রয়্যালস বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর