Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকর জয়ে লিড নিলো আয়ারল্যান্ড


১৬ জানুয়ারি ২০২০ ১০:০৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-২০ তে রুদ্ধশ্বাস জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে লিড নিলো আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের করা ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তীরে এসে তরী ডুবে ক্যারিবীয়দের। ৭ উইকেটের খরচায় ২০৪ রানে থামে উইন্ডিজের রানের চাকা। ফলে ৪ রানের জয় দিয়ে শুভ সূচনা করলো আইরিশরা।

বুধবার (১৫ জানুয়ারি) সেন্ট জর্জেসের ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে রেকর্ড গড়া জুটিতে দারুণ সূচনা করে সফরকারী আয়ারল্যান্ড। পল স্টারলিং এবং কেভিন ও ব্রায়ানের উদ্বোধনী জুটিতেই আইরিশদের পুঁজি আসে ১৫৪ রানের। এই জুটি উইন্ডিজের বিপক্ষে যে কোনো দেশের করা সর্বোচ্চ রানের জুটি।

এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর শেষতক ৭ উইকেটের খরচায় ২০৮ রানে থামে সফরকারীদের ইনিংস।

পাহাড়সম লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো না হলেও বেশ গুছিয়ে খেলছিলো স্বাগতিকরা। সিমন্স, এভিন লুইস, হেটমেয়ার, পোলার্ড এবং রাশফোর্ডের কল্যাণে জয়ের দোরগোড়ায় পৌঁছেও গিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। শেষ দুই ওভারে প্রয়োজন ছিলো তাদের ১৬ রান।

কিন্তু সেখানে অযাচিত গতিরোধকের মতো বাধ সাধেন ক্রেইগ ইয়ং এবং জশ লিটল। আইরিশদের এই দুই বোলারের নিয়ন্ত্রিত বোলিংয়ের কল্যাণে লক্ষ্যে পৌছাবার আগেই থামতে হয় স্বাগতিকদের। ১২ বলে ১৬ থেকে উইন্ডিজ ব্যবধান এনেছিলো ৩ বলে ৫ রান পর্যন্ত।

কিন্তু সেই সময় এক বল ডট দিয়ে ডিলানির তালুবন্দি হয়ে সাজঘরে ফিরে যান ব্রাভো। শেষ বলে ৪ মারলেও ম্যাচটা ড্র হত। তবে সেই প্রচেষ্টায় ব্যর্থ হন ওয়ালশ। শেষ বলটা ব্যাটেই লাগাতে পারেননি এই লোয়ার অর্ডার। ফলে ৪ রানের শ্বাসরুদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ৪৭ বলে ৯৭ করা পল স্টারলিং।

ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজ পল স্ট্রারলিং রেকর্ড গড়া জুটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর