Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

থামছেই না লিভারপুলের জয়রথ


২০ জানুয়ারি ২০২০ ১৩:৪৩

ইংলিশ প্রিমিয়ার লিগে অতিমানবীয় ফুটবল খেলছে লিভারপুল। জয় আর লিভারপুল যেন হয়ে উঠেছে একই মুদ্রার এপিঠ ওপিঠ। হারতে একদমই ভুলে গেছে অল রেডরা। জয়রথ ধরে রেখেই রবিবার (১৯ জানুয়ারি) ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে মাঠ ছেড়েছে ক্লপ শিষ্যরা।

ঘরের মাঠে প্রথম থেকেই রেড ডেভিলদের চাপে রাখে অল রেডরা। একের পর এক আক্রমণে কাপিয়ে দিচ্ছিলো সফরকারীদের রক্ষণভাগ।

ম্যাচের ১৪ তম মিনিটের মাথায় প্রথম লিড নেয় স্বাগতিক লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের কর্নারে লাফিয়ে উঠে হেড করে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন ফন ডাইক।

১-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে দুই দল। ৭৫ মিনিটের মাথায় গোল ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো। কিন্তু ভিএআর দেখে সেই গোল বাতিল করে অ্যানফিল্ডের দর্শকদের আনন্দে পানি ঢেলে দেন রেফারি।

এরপরই  শুরু হয় সুযোগ হাতছাড়ার মহড়া। পাল্লা দিয়ে দুই দলই শুরু করে গোল মিসের উন্মত্ত প্রতিযোগিতায় নেমে পড়ে। ম্যাচের শেষ পর্যন্ত চলে এই মিসের বহর।

এমনিতেই পরাজয় চোখ রাঙাচ্ছিল ওলি গানার শিষ্যদের। তার উপর হচ্ছিলো বারবার নিশ্চিত সুযোগ হাতছাড়া। সব মিলিয়ে প্রচুর চাপে পড়ে গিয়েছিলো ম্যান ইউ। তাইতো সমতায় ফিরতে ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে  গোলরক্ষক ডি গিয়া-সহ ইউনাইটেডের সবাই চলে আসে লিভারপুলের ডি-বক্সে।

কিন্তু বিধিবাম। লিভারপুল গোলরক্ষক অ্যালিসন এই সময় বল পান হাতে। পেয়েই সেটি ক্লিয়ার করে দেন মোহাম্মদ সালাহের কাছে। এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি এই মিসরিয় ফরোয়ার্ড। ঠুকে দেন বল ইউনাইটেডের জালে। সেই সাথে মেতে উঠেন বুনো উল্লাসে, যার দরুন দেখেন হলুদ কার্ডও।

কিন্তু ততক্ষণে দল জয়ের চূড়ায় পৌছে গেছে। ২-০ গোলে জিতে মাঠ ছাড়ে ক্লপ শিষ্যরা।

এই জয়ে ২২ ম্যাচে ২১ জয় এবং এক ড্র নিয়ে টেবিলের শির্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে দলটি। ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। আর ৩৪ পয়েন্ট নিয়ে ৫ম অবস্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর