Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিশেইলসকে হারিয়ে ফাইনালে চোখ ফিলিস্তিনের


২১ জানুয়ারি ২০২০ ১৯:৪৪

ঢাকা: র‍্যাংকিং বিচারে নিজেদের তুলনায় যোজন যোজন এগিয়ে থাকা সিশেইলসকে হারিয়ে ফাইনালে যেতে চায় ফিলিস্তিন। শুধু ফাইনালই নয়; এবারও শিরোপা ধরে রাখতে চায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে আপাতত সেমি ফাইনালকে খুবই গুরুত্বের সঙ্গে নিচ্ছে তারা। এদিকে ক্লান্তির মধ্যেই নিজেদের সেরাটা দিতে চায় সিশেইলসও।

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমি ফাইনাল বুধবার (২২ জানুয়ারি) বিকেল পাঁচটায়। ম্যাচটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের রানার্স আপ দল সিশেইলস।

এর আগে টুর্নামেন্টের গ্রুপ পর্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে একই ২-০ ব্যবধানে হারিয়ে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে সেমিতে পা রেখেছে ফিলিস্তিন। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে বুরুন্ডি কাছে ৩-১ ব্যবধানে ও মরিশাসের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করে গোল গড়ে এগিয়ে থেকে রানার্স আপ হয়ে শেষ চারে জায়গা করে নিয়ে টুর্নামেন্টে অভিষিক্ত সিশেইলস।

ফিলিস্তিনের কোচ তাবুক আকরামের চোখ ফাইনালে, ‘আমরা গ্রুপের দুই ম্যাচ জিতেছি। ফাইনালে যেতে চাই। সিশেইলসকে হালকা নেয়া কিছু নেই। সেমি ফাইনাল অন্য ধাপ। এটা গুরুত্বের সঙ্গেই দেখবো।’

এদিকে একদিনের বিরতির মাথায় দুটো ম্যাচ খেলতে হচ্ছে সিশেইলসকে। তাই খেলোয়াড়দের রিকোভারি করার সুযোগ কম থাকছে বলে মনে করেন সিশেইলসের কোচ রাফ লুইস, ‘আমরা সেভাবে সেমির প্রস্তুতি নেয়ার সুযোগ পাচ্ছি না। ফিলিস্তিন অনেক শক্তিশালী দল। আমরা আমাদের সেরাটাই দিতে চাই।’

বঙ্গবন্ধু গোল্ডকাপের অভিষেকেই সেমিতে পা রেখেছে নবাগত এই দলটি। ফাইনালের পথটা খুবই কঠিন হবে ফিলিস্তিনের থেকে ৯৪ ধাপ নিচে থাকা সিশেইলসের জন্য। এদিকে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে যাওয়ার দ্বারপ্রান্তে ফিলিস্তিন। হারালেই ফাইনাল। আরেকটা শিরোপার হাতছানি।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর