Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপা দেল রে’র শেষ ষোলো নিশ্চিত বার্সা-রিয়ালের


২৩ জানুয়ারি ২০২০ ১১:২০

স্প্যানিশ কোপা দেল রে’র শেষ ষোলো নিশ্চিত করলো দুই স্প্যানিশ জায়ান্ট; বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। বুধবার (২২ জানুয়ারি) দুইটি ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়ে শেষ ষোলোতে উঠলো দল দুটি। যেখানে বার্সেলোনা ২-১ গোলে হারিয়েছে ইবিজাকে। আর অপরদিকে রিয়াল জয় পেয়েছে তৃতীয় সারির দল ইউনিয়নিস্তাস দে সালামানকার বিপক্ষে ৩-১ গোলে।

তৃতীয় সারির দল ইবিজার মাঠে তাদের বিপক্ষে দলে ছিলেন না লিওনেল মেসি। তাঁকে ছাড়া মাঠে নেমে শুরুতেই একটি গোল হজম করে বসে বার্সা।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সা পূর্ণ উদ্যমে। একের পর এক আক্রমণে দিশেহারা করে ফেলে স্বাগতিকদের। ম্যাচের ৭২ মিনিটের সময় দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন আঁতোয়া গ্রিজম্যান। দলকে ফেরান সমতায়।

সমতায় ফেরার পর চেহারা বদলে যায় সেতিয়েন শিষ্যদের। ধাঁর বাড়ে আক্রমণের। অতিরিক্ত সময়ের শেষ দিকে ইবিজার জালে দ্বিতীয়বারের মতো বল জড়ান গ্রিজম্যান। সেই সাথে নিশ্চিত করেন দলের জয়ও।

শেষ সময়ের এই গোলের ফলে ২-১ গোলে জয় পায় বার্সা। উঠে যায় শেষ ষোলোতে।

অপরদিকে দিনের আরেক ম্যাচে ইউনিয়নিস্তাস দে সালামানকাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই বেশ প্রতিপত্তি বজার রেখে খেলছিলো রিয়াল। ম্যাচের ১৮ মিনিটের মাথায় করা গ্যারেথ বেলের গোলে লিড পেয়ে প্রথমার্ধ শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে স্বাগতিকরা। ৫৭ মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে শটে ঠিকানা খুঁজে নেন আলভারো রোমেরো।

কিন্তু সমতায় ফেরার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি সালামানকা শিবিরে। ৬২ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসেন স্বাগতিকদের স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান গনগোরা।

বিজ্ঞাপন

আর অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ফরোয়ার্ড ব্রাহিম দিয়াসের গোলে জয় সুনিশ্চিত হয় সফরকারীদের। সেই সাথে উঠে জিদান শিষ্যরা পোঁছে যায় শেষ ষোলোতে।

আঁতোয়া গ্রিজম্যান এফসি বার্সেলোনা রিয়াল মাদ্রিদ স্প্যানিশ কোপা দেল রে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর