Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু গোল্ড কাপে ফিলিস্তিনের টানা দ্বিতীয় শিরোপা


২৫ জানুয়ারি ২০২০ ১৮:৫২

বঙ্গবন্ধু গোল্ড কাপে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতল মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিন। শিরোপা নির্ধারণী ম্যাচে তারা আফ্রিকার দেশ বুরুন্ডিকে হারিয়েছে ৩-১ গোলে। এর আগে নিজের প্রথম শিরোপা তারা ঘরে তুলেছিল ২০১৮ সালে।

শনিবার (২৫ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে ফিলিস্তিনের সামনে সুবিধা করে উঠতে পারেনি সেমিতে বাংলাদেশকে ৩-০ গোলে উড়িয়ে দেয়া বুরুন্ডি। প্রথমার্ধেই ৩ গোল হজম করে এক প্রকার শিরোপা হারিয়ে ফেলে তারা।

ম্যাচের তৃতীয় মিনিটে ফিলিস্তিনকে লিড এনে দেন খালেদ সালেম। অধিনায়ক সামেহ মারাবার ক্রস থেকে সালেমের প্লেসিং শটে এগিয়ে যায় ফিলিস্তিন। সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক মারাবা নিজেই। তৃতীয় গোলটি যখন আসে ম্যাচের বয়স তখন ২৬ মিনিট। এবারের স্কোরার অবশ্য খারুব। তার গোলেই ব্যবধান ৩-০ করে বিরতিতে যায় ফিলিস্তিন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় বুরুন্ডি। আক্রমনের ধার বাড়িয়ে ব্যবধানও কমায় তারা। ম্যাচের ৬০ মিনিটে নিদিকুমানার গোলে স্কোর লাইন গিয়ে দাঁড়ায় ৩-১’এ। তবে এরপর আর কোনো গোলের দেখা পায়নি সেমি ফাইনাল পর্যন্ত টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করা দলটি।

দ্বিতীয়ার্ধে গোলের দেখা মেলেনি ফিলিস্তিনেরও। বুরুন্ডির জমাট রক্ষণে তাদের প্রতিটি আক্রমনই প্রতিহত হয়ে। আর তাতেই শেষ পর্যন্ত ৩-১ এর জয় নিয়েই মাঠ ছাড়তে হয়। আর তাতেই নিশ্চিত হয় বঙ্গবন্ধু গোল্ড কাপে ফিলিস্তিনের দ্বিতীয় শিরোপা।

খেলা শেষে টুর্নামেন্ট জয়ী ফিলিস্তিনের হাতে শিরোপা তুলে দেন প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বিতীয় শিরোপা ফিলিস্তিনের প্রধানমন্ত্রী ফিলিস্তিন বনাম বুরুন্ডি বঙ্গবন্ধু গোল্ড কাপ ২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর