Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমরুল-মুমিনুল-গুরকীরাতের ব্যাটে গাজীর দ্বিতীয় জয়


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:০৯

সারাবাংলা ডেস্ক

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে বিকেএসপির তিন নম্বর মাঠে নেমেছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং ব্রাদার্স ইউনিয়ন। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ ওভারের রোমাঞ্চে জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ। ৫ বল হাতে রেখে গাজী জিতেছে ২ উইকেটে। দ্বিতীয় এই জয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে গাজী।

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ব্রাদার্স তোলে ২৭৩ রান। জবাবে, ৪৯.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ৮ উইকেট হারানো গাজী গ্রুপ।

ব্রাদার্সের ওপনার মিজানুর রহমান ১ রানে ফিরলেও আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী করেন ৪৩ রান। ভারতের শিলিগুড়ি থেকে আসা ২০১২ ও ২০১৩তে কলকাতা নাইট রাইডার্সে খেলা দেবব্রত দাস অপরাজিত সেঞ্চুরি করেন। এটাই তার ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি। জাতীয় দলে কখনো খেলতে না পারা এই ভারতীয় ব্যাটসম্যান ১০৯ বলে ৭টি চার আর ৬টি ছক্কায় করেন অপরাজিত ১১২ রান।

৪১ বলে চারটি চার আর দুটি ছক্কায় অধিনায়ক অলোক কাপালির ব্যাট থেকে আসে ৪১ রান। ৫৪ রানের দারুণ এক ইনিংস খেলেন ৩৬ বলে দুটি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারি হাঁকানো ইয়াসির আলি। সোহরাওয়ার্দি শুভ ৭ রানে অপরাজিত থাকেন।

গাজীর রুহেল আহমেদ এবং নাঈম হাসান দুটি করে উইকেট তুলে নেন। বাকি উইকেটটি পান আবু হায়দার রনি।

২৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে গাজীর ওপেনার মাহেদি হাসান ১০ রানে বিদায় নেন। অধিনায়ক ইমরুল কায়েস দলকে এগিয়ে নিতে খেলেন ৬৫ রানের দারুণ এক ইনিংস। তার ৫৬ বলের ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারি। মুমিনুল হক হিট আউট হওয়ার আগে করেন ৫৭ রান। বাঁহাতি এই ইনফর্ম ব্যাটসম্যান ৫টি চারের পাশাপাশি দুটি ছক্কাও হাঁকান তার ৪৯ বলের ইনিংসে।

বিজ্ঞাপন

নুরুজ্জামান ৮ রানে ফেরেন। এরপর দলের হাল ধরেন গাজীর ভারতীয় তারকা গুরকীরাত সিং মান। কিংস ইলিভেন পাঞ্জাবের এই তারকা ৮৮ বলে করেন অপরাজিত ৭১ রান। তার ইনিংসে ছিল ৫টি চার আর দুটি ছক্কা। জাকের আলি অনিক করেন ১৫ রান। নাদিফ চৌধুরি ১৫ রানে ফিরলেও শেষ দিকে ১১ রানে অপরাজিত থাকেন নাঈম হাসান।

ব্রাদার্সের খালেদ আহমেদ, মেহেদি হাসান রানা আর নিহাদুজ্জামান দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান অলোক কাপালি, ইফতেখার সাজ্জাদ। ম্যাচ সেরা হন গাজীর নতুন রিক্রুট গুরকীরাত সিং।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর