Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলিট ক্লাবে নাম লেখালেন রোহিত শর্মা


৩০ জানুয়ারি ২০২০ ১৫:৫৫

নিউজিল্যান্ডকে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সুপার ওভারে হারিয়েছে ভারত। ভারতের এই সুপার ওভারে জয়ের নায়ক তাদের ওপেনার রোহিত শর্মা। তাঁর পরপর দুই ছয়ে দৃশ্যপট বদলে গিয়েছিলো ম্যাচের। দলকে জেতানোর সাথে সাথে নিজেও গড়েন অনন্য এক রেকর্ড। ওপেনার হিসেবে ঢুকে পড়েন ১০ হাজারির এলিট ক্লাবে।

চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অসাধারণ এই কীর্তি গড়লেন এই ওপেনার। তিন ফরম্যাট মিলিয়ে ওপেনার হিসেবে তাঁর সংগ্রহ ১০ হাজার ৩০ রান।

ক্যারিয়ারে এ যাবৎ ৩২ টেস্ট, ২২৪টি ওয়ানডে এবং ১০৭টি টি-টোয়েন্টি খেলেছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। ক্রিকেটের এই তিন ফরম্যাটে তাঁর মোট রান ১৩ হাজার ৯৬৯ রান। সেই সাথে টেস্ট-ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সব মিলিয়ে তাঁর ঝুলিতে রয়েছে ৩৯টি শতক এবং ৭৩টি অর্ধশতক।

এর আগে অনন্য এই রেকর্ডে নাম লেখান সাবেক তিন ভারতীয় ওপেনার; বীরেন্দর শেবাগ (১৬ হাজার ১১৯ রান), শচীন টেন্ডুলকার (১৫ হাজার ৩৩৫ রান) এবং সুনীল গাভাস্কার (১২ হাজার ২৫৮ রান)।

আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে সর্বাধিক রানের মালিক লঙ্কান কিংবদন্তি সানাৎ জয়সুরিয়া। তিন ফরম্যাট মিলিয়ে তাঁর সংগ্রহ ১৯ হাজার ২৯৮ রান। পরের অবস্থানে রয়েছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। নিজের নামের পাশে ১৮ হাজার ৮৩৪ রান লিখিয়ে রয়েছেন দ্বিতীয় অবস্থানে।

১০ হাজারি ক্লাব এলিট ক্লাব ভারত-নিউজিল্যান্ড সিরিজ রোহিত শর্মা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর