Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী দল আরও অনেক সাফল্য এনে দেবে: পাপন


৩০ জানুয়ারি ২০২০ ১৭:৪৫

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশের সব প্রস্তুতিই শেষ। বাকি ছিল কেবল কিছু আনুষ্ঠানিকতার। তাও আজ শেষ হয়ে গেল। ২২ গজের এই বিশ্বযুদ্ধকে সামনে রেখে দল অংশ নিলো আনুষ্ঠানিক ফটো সেশনে। যেখানে প্রধান অতিথি হয়ে এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্বকাপ ফটো সেশনের ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসে ক্রিকেটারদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন বিসিবি বস। এরপর নারী দল ও টিম ম্যানেজমেন্টর সঙ্গে একই ফ্রেমে বন্দি হন তিনি।

ফটো সেশন শেষে তিনি সংবাদিকদের বলেন, বাংলাদেশ বিশ্বকাপে যাচ্ছে এটা গর্বের। এবং তিনি আশা করেন ভবিষ্যতে বাংলাদেশ নারী ক্রিকেট দল দেশকে আরো সাফল্য এনে দেবে।

‘প্রত্যাশা তো সবসময়ই বেশি। বাংলাদেশ দল দেশের প্রতিনিধি হিসেবে যাচ্ছে, প্রত্যাশা তো আছেই। আমি মনে করি বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটাই প্রথম কথা, আর এটা আমাদের জন্য গৌরবের একটি বিষয়। এখন পর্যন্ত আমাদের মহিলা দল যে পারফরম্যান্স দেখিয়েছে খুব ভালো যে তা বলব না, তবে খারাপ না। একটা জিনিস আমি মনে প্রাণে বিশ্বাস করি, আমাদের এই নারী দল সামনে আরও অনেক সাফল্য এনে দেবে। এইটুক বিশ্বাস আছে।’

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ২ জানুয়ারি সন্ধ্যা ৬টায় ব্রিজবেনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী দল। ব্রিজবেন থেকে ১৩ দিনের কন্ডিশনিং ক্যাম্পে অংশ নিতে যাবে গোল্ড কোস্ট।

২৪ ফেব্রুয়ারি পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে সালমা, রুমানারা। ২৭ ফেব্রুয়ারি ক্যানবেরার মানুকা ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

২৯ ফেব্রুয়ারি মেলবোর্নের জাংশন ওভালে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে এশিয়া চ্যাম্পিয়নরা। আর ২ মার্চ, একই ভেন্যুতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এদিকে বিশ্বকাপের জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিবিসি।

দলে আছেন: সালমা খাতুন (অধি), রুমনা আহমেদ (সহ অধি), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান শুকতরা, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোসা. রিতু মনি ও সোবহানা মোসতারি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর