Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোবি ব্র্যায়ান্টের স্মরণে লস অ্যাঞ্জেলস লেকারস


১ ফেব্রুয়ারি ২০২০ ০৮:৩৫

গেল ২৬ জানুয়ারি ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা যান বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। লস অ্যঞ্জেলেস লেকারসের সাবেক এ তারকার ব্যক্তিগত হেলিকপ্টারটি ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে স্থানীয় সময় রোববার (২৬ জানুয়ারি) সকালে বিধ্বস্ত হয়। কোবি ব্রায়ান্টের সঙ্গে তার ১৩ বছর বয়সী মেয়ে গায়ানা মারিয়াও মারা যান। এবার তাঁর স্মরণে দ্য লস অ্যাঞ্জেলস লেকারস সাজাচ্ছে মাঠ।

কোবি ব্র্যায়ান্টের মৃত্যুর পর প্রথম ম্যাচ খেলতে নামছে বাস্কেটবল জায়ান্ট দ্য লস অ্যাঞ্জেলস লেকারস। আর নিজেদের কিংবদন্তি কোবিকে স্মরণ করতে এই ম্যাচে দর্শকদের জন্য প্রতিটি সিটেই কোবির জার্সি রেখে দেওয়া হবে।

কেবল জার্সিই নয়, সেই সঙ্গে কোবির টি-শার্টও রাখা হবে চেয়ারগুলোতে। শনিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সাড়ে সকাল সাড়ে নয়টায় শুরু হবে ম্যাচটি।

ক্যালাবাসাসের পার্বত্য অঞ্চলে কোবির হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। আরোহীরা বাস্কেটবল প্রশিক্ষণের জন্য মাম্বা একাডেমিতে যাচ্ছিলেন। হেলিকপ্টারটি উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে তাতে আগুন ধরে যায়। এরপর সেটি পার্বত্য অঞ্চলে আছড়ে পড়ে।

ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা সাড়া দেন তবে হেলিকপ্টারে থাকা কাউকে বাঁচানো যায়নি। ব্র্যায়ান্টকে এনবিএ’র সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। লেকারসের হয়ে ২০ বছরের ক্যারিয়ারে ১৮ বার অলস্টার টিমে জায়গা করে নিয়েছিলেন তিনি। পাঁচবার ৫ বার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ।

দুইবার ফাইনালের এমভিপি ছিলেন তিনি। ২০০৮ সালে ছিলেন লিগের এমভিপি। ২০১৬ সালে অবসরের পর তার দুটি জার্সি- ৮ ও ২৪ নম্বর- প্রত্যাহার করে নেয় লেকারস।

২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য একাডেমি পুরষ্কার (অস্কার) জিতেছিলেন তিনি।

কোবি ব্র্যায়ান্ট দ্য লস অ্যাঞ্জেলস লেকারস বাস্কেটবল বাস্কেটবল কিংবদন্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর