Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদ্রিদ ডার্বিতে প্রস্তুত বার্নাব্যু


১ ফেব্রুয়ারি ২০২০ ১০:৪৯

লা লিগায় নিজেদের শেষ ম্যাচে রিয়াল ভায়োদোলিদকে হারিয়ে লিগ লিডার বনে গেছে রিয়াল মাদ্রিদ। আর রিয়াল জারাগোজাকে হারিয়ে নিশ্চিত করেছে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল। আর মুদ্রার উল্টো দিকটা দেখছে অ্যাতলেটিকো মাদ্রিদ। লেগানেসের বিপক্ষে ড্র করে হারিয়েছে লিগের চতুর্থ স্থান আর লিওনেসার কাছে হেরে বাদ পড়েছে কোপা দেল রে থেকে।

এমন অবস্থায় ২০১৯/২০২০ মৌসুমের লা লিগার শেষ মাদ্রিদ ডার্বিতে সান্তিয়াগো বার্নাব্যু’তে লড়বে দু’দল। মাদ্রিদ ডার্বিতে দু’দল শেষবার দেখা জেদ্দায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। সেখানে লস ব্ল্যাঙ্কোসদের কাছে টাই ব্রেকারে হেরে হাতছাড়া করে শিরোপা।

বিজ্ঞাপন

শনিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে দুই দল। চলতি মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে এস্তাদিও ওয়ানডা মেট্রোপলিটিয়ানোয় ম্যাচ শেষ হয় গোল শূন্য ড্র’তে।

নিজেদের শেষ ছয় ম্যাচের সবক’টিতেই জিতেছে রিয়াল মাদ্রিদ। আর অ্যাতলেটিকো নিজেদের শেষ ছয় ম্যাচে জিতেছে কেবল দু’টিতে, হেরেছে তিনটিতে আর ড্র হয়েছে বাকী ম্যাচটিতে।

আর কেবল লা লিগার হিসেব করলে দেখা যায় শেষ ছয় ম্যাচের ৪টিতে জিতেছে লস ব্ল্যাঙ্কোসরা আর ড্র করেছে বাকী দু’টিতে। অন্যদিকে কেবল লা লিগার শেষ ছয় ম্যাচে অ্যাতলেটিকো জিতেছে তিনটিতে, হেরেছে একটিতে আর ড্র হয়েছে বাকী দু’টি ম্যাচে।

সম্প্রতি পারফরম্যান্সের দিক দিয়েই কেবল এগিয়ে নেই রিয়াল, সেই সঙ্গে পয়েন্ট টেবিলের হিসেবেও এগিয়ে আছে জিদানের দল। লা লিগার ২১ ম্যাচ শেষে ১৩ জয়, ৭ ড্র আর এক পরাজয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে লস ব্ল্যাঙ্কোসরা। অন্যদিকে ২১ ম্যাচে ৯ জয়, ৯ ড্র আর ৩ হারে ৩৬ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে অবস্থান করেছে। লা লিগার শীর্ষস্থান ধরে রাখতে কমপক্ষে ড্র করতেই হবে রিয়ালকে।

বিজ্ঞাপন

মাদ্রিদ ডার্বি রিয়াল মাদ্রিদ বনাম অ্যাতলেটিকো মাদ্রিদ স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর