Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শফিউল-রাজ্জাকের বোলিং তোপে লিড পেল সাউথ জোন


১ ফেব্রুয়ারি ২০২০ ১৮:১৪

বাংলাদেশ ক্রিকেট লিগে শনিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে নর্থ জোনের বিপক্ষে ৯৫ রানের লিড পেয়েছে সাউথ জোন। দ্বিতীয় দিন শেষে সাউথ জোনের সংগ্রহ এক উইকেটের খরচায় ৪০ রান।

২১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নর্থ জোন। ৬ষ্ঠ উইকেটে ৫০ রানের জুটি গড়ে দলের পরিস্থিতি কিছুটা সামাল দেন রনি তালুকদার এবং তানবীর হায়দার। উইকেট আগলে রেখে ব্যক্তিগত ২২তম অর্ধশতক তুলে নেন রনি। কিন্তু দলীয় ১০৪ রানে তানবীরের বিদায়ে সেই জুটি ভাঙে।

আবদুর রাজ্জাকের এলবিডব্লিউ-এর শিকার হয়ে ফিরতে হয় রনিকেও। এরপর শুরু হয় নিয়মিত উইকেট পতন।

এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান আরিফুল হক। উইকেট কামড়ে ধরে তুলে নেন নিজের ২০তম অর্ধশতক। কিন্তু অপর প্রান্ত থেকে কেউ সাড়া জাগানো ইনিংস না খেলায় নর্থের ইনিংস থামে ২০৭ রানে। ৫৮ রানে অপরাজিত থাকেন আরিফুল। সাউথ জোনের হয়ে ৪০ রানের খরচায় ৬ উইকেট নেন শফিউল ইসলাম আর ৭২ রানে ৪ উইকেট নেন রাজ্জাক।

৫৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শুরুতেই হোঁচট খায় সাউথ জোন। ১১ রানেই পতন ঘটে তাদের প্রথম উইকেটের। ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় এনামুল হক বিজয়কেও।

এরপর শাহরিয়ার নাফিস এবং শামসুর রহমান মিলে এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে। দ্বিতীয় দিন শেষে সাউথ জোন লিড পেয়েছে ৯৫ রানের। অপরাজিত রয়েছেন শাহরিয়ার নাফিস (১৯) এবং শামসুর রহমান (১৬)।

নর্থ জোন বনাম সাউথ জোন বাংলাদেশ ক্রিকেট লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর