Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ক্যারিয়ার সেরা ইনিংসে ইস্ট জোনের দাপট


১ ফেব্রুয়ারি ২০২০ ১৭:১৩

প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটে এতদিন তামিম ইকবালের সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৯২ রান। আজ নিজেকে ছাড়িয়ে গেলেন ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে। ঘরোয়া ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরিটি করে ব্যাট হাতে অপরাজিত থাকলেন দ্বিতীয় দিনের শেষ ওভারের শেষ বলটি পর্যন্ত। তাতে তার ব্যক্তিগত সংগ্রহ গিয়ে দাঁড়াল ২২২ রানে। আর তার এই ক্যারিয়ার সেরা রানে ভর করেই বাংলাদেশ ক্রিকেট লিগের ২০১৯-২০২০ মৌসুমের প্রথম ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ওয়াল্টন সেন্ট্রাল জোনের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। দিন শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ৩৯৫ রান।

এদিকে প্রথম ইনিংসে ওয়াল্টন সেন্ট্রাল জোন অলআউট হয়েছে ২১৩ রানে।

শনিবার (১ ফেব্রুয়ারি ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের ২১৩ রানের বিপরীতে তামিম ব্যাটিংয়ে এসেছিলেন পিনাক ঘোষকে নিয়ে। পিনাক অবশ্য ফিরে গেছেন দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই। ব্যক্তিগত ২৬ রানে শুভাগত হোমের বলে এলবি’র ফাঁদে পড়েছেন।

তবে তামিম থামেননি। দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে সঙ্গে সদর্পে ব্যাট চালিয়ে গেছেন। দুজনের চোয়ালবদ্ধ ব্যাটিং তখনই ইস্ট জোনকে পাহাড়সম সংগ্রহের হাতছানি দিচ্ছিলো।

দৃঢ় ব্যাটিংয়ে চা বিরতির পরেই শুভাগত হোমের ওভারে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। একই ওভারে প্রথম শ্রেণির ক্যারিয়ারে মুমিনুল হক তুলে নিয়েছেন ২১তম সেঞ্চুরি।

এরপর অবশ্য নিজের ইনিংসটি খুব বেশি দূর টেনে নিতে পারেননি মুমিনুল। ১১১ রানে মুকিদুল ইসলামের বলে ক্যাচ পাঠিয়েছেন মোহাম্মদ মিঠুনের গ্লাভসে। তার আগে দ্বিতীয় উইকেটে দলকে দিয়ে গেছেন ২৯৬ রানের অনবদ্য এক জুটি।

মুমিনুলের ফেরায় তৃতীয় উইকেটে আসেন ইয়াসির আলী রাব্বি। তার অবশ্য কোন বিপত্তি ঘটেনি। উইকেটের অপরপ্রান্ত আগলে রাখা তামিমের সঙ্গে ৩৭ রানের জুটি গড়ে দিন শেষে অপরাজিত থেকেছেন ২২ রানে।

দ্বিতীয় দিন শেষে সেন্ট্রাল জোনের চাইতে ১৮২ রানে এগিয়ে ইস্ট জোন।

বাংলাদেশ ক্রিকেট লিগ সেন্ট্রাল জোন বনাম ইস্ট জোন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর