Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের হারানোর কিছু নেই: মিসবাহ


১ ফেব্রুয়ারি ২০২০ ২০:২৪

টেস্ট র‍্যাংকিংয়ে পাকিস্তানের চেয়ে ঢেড় পিছিয়ে বাংলাদেশ। শুধু পাকিস্তান থেকে নয় র‍্যাংকিংয়ের তলানিতে রয়েছে দলটি। কিন্তু তারপরও তামিম-মোমিনুলদের হালকা করে দেখছেন না পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিসবাহ উল হক। রাওয়ালপিন্ডিতে স্বাগতিকদের কঠিন পরীক্ষার সন্মুখিন করতে পারে র‍্যাংকিংয়ের ৯ নম্বরে থাকা দলটি এমনটাই ভাবেন মিসবাহ উল হক।

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের এটা আগে থেকে ভেবে বসে থাকলে চলবে না যে বাংলাদেশ টেস্ট র‍্যাংকিংয়ে আমাদের চেয়ে পেছনে রয়েছে। আমাদের এটাও ভাবার অবকাশ নেই যে আমরা খুব সহজেই জিতে যাব। বাংলাদেশের হারানোর কিছু নেই, তাই তাঁরা চাপে কম থাকবে।’

সাবেক এই পাক অধিনায়ক আরও বলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করতে হলে আমাদের পরিশ্রমের বিকল্প নেই। আমাদের এই ম্যাচটি হালকা ভাবে নিলে চলবে না। টেস্ট চ্যাম্পিয়নশিপে সফল হতে হতে সবগুলো টেস্টে জেতার চেস্টা করতে হবে, বিশেষ করে ঘরের মাঠের ম্যাচগুলোতে।’

তাছাড়া প্রতিপক্ষকে নিয়ে বেশি না ভেবে নিজেদের পারফরম্যান্সের দিকে নজর দিতে বেশি মনোযোগী মিসবাহ। দলের সেরাটা দিয়ে জয় ছিনিয়ে আনতে চান প্রধান এই নির্বাচক।

‘প্রতিপক্ষকে নিয়ে চিন্তা করার আগে আমরা চিন্তা করতে হবে দলের পারফরম্যান্স নিয়ে। আমরা দলের সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি তবেই জয় সম্ভব। আমাদের মনোযোগী হতে হবে উন্নতির দিকে। উন্নতি করতে পারলে ফলাফল আসবেই।’

উল্লেখ্য, আগামী আগামি ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক পাকিস্তানের মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ।

বাংলাদেশ টেস্ট দল:

মুমিনুল হক (অধি), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মো: মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু যায়েদ রাহি, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

পাকিস্তান টেস্ট দল:

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম-উল-হক, শান মাসুদ, ফাওয়াদ আলম, বাবর আজম, আসাদ শফিক, হ্যারিস সোহেল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ্‌, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহিন শাহ্‌ আফ্রিদি, বিলাল আসিফ, নাসিম শাহ এবং ফাহিম আশরাফ।

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর