Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রিপল সেঞ্চুরিতে অনন্য উচ্চতায় তামিম


২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০৮

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের সকল রেকর্ড ভেঙে দিয়ে নতুন রেকর্ড গড়লেন তামিম ইকবাল। জাতীয় ক্রিকেট লিগের চলতি মৌসুমের প্রথম ম্যাচেই ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়ে দেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন দেশ সেরা এই ওপেনার।

সেঞ্চুরি হাঁকিয়ে আগের সর্বোচ্চ ১৯৫ রানের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড (২২২) গড়েছিলেন দ্বিতীয় দিনেই। রোববার (২ ফেব্রুয়ারি) তৃতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই ছুঁয়ে ফেললেন ৩শ রানের অনন্য মাইলফলকটি।

ওয়াল্টন সেন্ট্রাল জোনের বিপক্ষে এই রান সংগ্রহে ইসলামি ব্যাংক ইস্ট জোনের এই ব্যাটসম্যান বল খেলেছেন ৪০৬টি। যেখানে চারের মার ছিল ৪০টি। তবে কোনো ছয় মারেননি।

এবার তার সামনে হাতছানি রকিবুল হাসানকে ছাড়িয়ে যাওয়ার। কেননা অপরাজিত ৩১৩ রান নিয়ে দেশের ঘরোয়া ক্রিকেটে সবার ওপরে অবস্থান করছেন ৩২ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। ২০০৭ সালে জাতীয় ক্রিকেট লিগে তিনি এই রান সংগ্রহ করেছিলেন। ২৯৫ রান নিয়ে তাদের পরেই অবস্থান করছেন নাসির হোসেন।

২ উইকেটে ৩৯৫ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছিলেন আগের দিন শেষে দুই অপরাজিত ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইয়াসির আলী চৌধুরী। দারুণ বোঝাপড়ায় মধ্যাহ্ন বিরতি পর্যন্ত উইকেট আঁকড়ে রেখে তুলে নিয়েছিলেন ২৭৯ রান।

এরপর মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে তুলে নিলন নিজের ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। আর সেই সঙ্গে ইস্ট জোনের হয়ে গড়ছেন রানের এভারেস্ট।

অষ্টম আসর টপ নিউজ ট্রিপল সেঞ্চুরি তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর