Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরের মাঠে ভারতের ধবল ধোলাইয়ের শিকার নিউজিল্যান্ড


২ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৪৮

৫ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ রানের জয় পেয়েছে ভারত। এতে করে ৫-০ তে সিরিজ জিতে স্বাগতিকদের ধবল ধোলাই করলো রোহিত শর্মার ভারত।

মাউন্ট মাংনুইয়ে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলির অবর্তমানে দায়িত্বপ্রাপ্ত দলপতি রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় সফরকারীরা। দলীয় ৮ রানে হারিয়ে বসে ওপেনার সাঞ্জু স্যামসনকে।

এরপর দলের হাল কাঁধে তুলে নেন খোদ দলপতি নিজে। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে। গড়েন ৮৮ রানের দুর্দান্ত এক পার্টনারশিপ। তাদের এই জুটি ভাঙেন হামিশ ব্যানেট, লুকেশ রাহুলকে ফিরিয়ে। ৩৩ বলে ৪৫ রান করে স্যান্টনারের তালুবন্দি হয়ে ফেরত যান এই ওপেনার।

দলীয় ১৩৮ রানে ইনজুরির কারণে মাঠ ছেড়ে যান রোহিত শর্মাও। ব্যর্থ হন শিভাম দুবেও। শেষ দিকে শ্রেয়াস লিয়ারের ৩১ বলে ৩৩ রানে ভর করে ৩ উইকেটের খরচায় ১৬৩ রানের পুঁজি পায় ভারত।

দলের হয়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। অপরদিকে কিউইদের হয়ে ২টি উইকেট নেন স্কট কুগলিন।

১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৭ রানেই ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিক নিউজিল্যান্ড। এরপর টিম সেইফার্টকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন রস টেইলর। দুইজনে মিলে অর্ধশতকের ইনিংসের সাথে গড়েন ৯৯ রানের জুটি। তাদের এই জুটিতে ভর করে কিছুটা স্বস্তি পায় স্বাগতিকরা।

এসময় রস টেইলর শিভাম দুবের এক ওভারে খেলেন ৩৪ রানের ঝড়ো ইনিংস। এই এক ওভারে কিছুটা পাল্টে গিয়েছিল কিউইদের ইনিংসের চিত্র। দুইজনের ব্যাটিংয়ে জয়ের স্বপ্নও দেখতে শুরু করেছিল স্বাগতিকরা।

কিন্তু তাতে বাধ সাধেন নাভদিপ সাইনি। দলীয় ১১৬ রানের সেইফার্টকে বিদায় করে শুরু করেন নিয়মিত উইকেট পতন। ১৪১ রান তুলতেই ৯ উইকেট হারায় টিম সাউদির দল। শেষতক ১৫৬ রান তুলতে সমর্থ হয় দলটি। সেই সাথে ভারত পায় ৭ রানের দুর্দান্ত এক জয়।

স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন রস টেইলর এবং ৫০ রানের ইনিংস খেলেন সেইফার্ট। ভারতের হয়ে ৩টি উইকেট নেন বুমরাহ।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর