Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেক কেটে তামিমের ট্রিপল সেঞ্চুরি উদযাপন


২ ফেব্রুয়ারি ২০২০ ১৮:২৩

নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন। তাতেও তুষ্টি মেলেনি। তাই ব্যাট হাঁকিয়েছেন নতুন ইতিহাসের পথে। তাও রচিত হয়েছে। বিসিএলে অপরাজিত ৩৩৪ রান সংগ্রহ করে হয়েছেন দেশের প্রথম শ্রেণির ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রাহক। যা পিছু হটিয়ে দিয়েছে ১৪ বছর ধরে অপরাজিত ৩১৩ রান নিয়ে থাকা রকিবুল হাসানকে। দেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে এতবড় উপলক্ষ্যকে তাই উদযাপন করতে ভুল করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কেক কেটে ইনিংসটিকে স্মরণীয় করে রাখা হলো।

                                   আরও পড়ুন: ট্রিপল সেঞ্চুরিতে রকিবুলকে টপকে নতুন রেকর্ড তামিমের

রোববার (২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ওয়াল্টন সেন্ট্রাল জোন ও ইসলামি ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিন শেষে আয়োজিত এই উদযাপনে বিসিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন ও মিডিয়া কমিটির সিনিয়র ম্যানেজার রাবিদ ইমামসহ আরও অনেকে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার (২ ফেব্রুয়ারি) ২ উইকেটে ৩৯৫ রান নিয়ে প্রথম ইনিংসের তৃতীয় দিনের ব্যাটিংয়ে এসেছিলেন ইস্ট জোনের তামিম ইকবাল ও ইয়াসির আলী চৌধুরী। তখন থেকেই ম্যাচ ছাপিয়ে সবার দৃষ্টি আটকে ছিল তামিমের দিকে। কখন ট্রিপল সেঞ্চুরির সেই অনন্য মাইলফলকটি ছোঁবেন লম্বা সময় রান খরায় থাকা দেশ সেরা এই ব্যাটসম্যান।

কেননা সেঞ্চুরি হাঁকিয়ে আগের ব্যক্তিগত সর্বোচ্চ ১৯৫ রানের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড (২২২) গড়েছিলেন দ্বিতীয় দিনেই। অপেক্ষা ছিল তাই ট্রিপলের। যা ছুঁয়েছেন তৃতীয় দিনের দিনের মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই। এই রান সংগ্রহে তামিম বল খেলেছেন ৪০৬টি। যেখানে চারের মার ছিল ৪০টি। তবে কোনো ছয় মারেননি।

ট্রিপল সেঞ্চুরির মাইফলক ছোঁয়া হলে তামিম ব্যাট ছোটান রকিবুলের রেকর্ড ছুঁতে। এক সময় তাও ছোঁয়া হয়ে যায়। ব্যক্তিগত রান যখন অপরাজিত ৩৩৪ তখন ইনিংস ঘোষণা করে ইসলামি ব্যাংক ইস্ট জোন।

তামিমের অপরাজিত ৩৩৪ ও ইয়াসির আলী চৌধুরীরর অপরাজিত ৬২ আর আগের দিন ফেরা মুমিনুল হকের ১১১ রানে দলীয় সংগ্রহ যখন ২ উইকেটে ৫৫৫ রান। তাতে প্রথম ইনিংসে ৩৪২ রানে এগিয়ে থাকে ইস্ট জোন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের আক্রমণাত্মক বোলিংয়ে ১১৫ রান তুলতেই বিদায় নিয়েছেন সেন্ট্রাল জোনের তিন টপ অর্ডার। অফস্পিনার নাইম হাসান তুলে নিয়েছেন সাইফ হাসান (৩৩) ও নাজমুল হোসেনকে (৫২)। আর অপর উইকেটের শিকারি আবু জায়েদ রাহি। ব্যক্তিগত ৪ রানে সৌম্য সরকারকে তুলে দিয়েছেন ইয়াসির আলী রাব্বির হাতে।

তৃতীয় দিন শেষে ১৬ রানে অপরাজিত আছেন রকিবুল হাসান ও ৭ রানে শহিদুল ইসলাম।

কেক কেটে উদযাপন টপ নিউজ ট্রিপল সেঞ্চুরি তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর