Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাফিসের ৮, লিটনের ৫ হাজার রানের মাইলফলক


৩ ফেব্রুয়ারি ২০২০ ১৫:০০

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) অষ্টম আসরের প্রথম ম্যাচে চট্টগ্রামে লড়ছে সাউথ জোন ও নর্থ জোন। আর এই ম্যাচের প্রথম তিন ইনিংসে দেখা মিলেছে চারটি শতকের। এবার এই ম্যাচকে আরও স্মরণীয় করে রাখলেন শাহরিয়ার নাফিস এবং লিটন দাস।

রোববার (২ ফেব্রুয়ারি) ১১১ রানের ইনিংস খেলেন শাহরিয়ার নাফিস। আর তাতেই নাম লেখান প্রথম শ্রেণির ক্রিকেটে ৮ হাজার রান সংগ্রাহকদের ক্লাবে। নর্থ জোনের বিপক্ষে শতকটি প্রথম শ্রেণির ক্রিকেটে নাফিসের ১৩তম শতক। তার আগে কেবল ছয়জন বাংলাদেশি ক্রিকেটার প্রথম শ্রেণির ক্রিকেটে ৮হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেট সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় শীর্ষে অবস্থান করছেন তুষার ইমরান। ১৭৭ ম্যাচে ১১৭০৪ রান আছে তার নামের পাশে। আছে ৩১টি শতকের পাশাপাশি ৬২টি অর্ধশতকও। এরপরেই ৯০৬৭ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অলক কাপালি। তালিকায় ৮৭৩৩ রান সংগ্রাহক নাইম ইসলাম আছেন তৃতীয় অবস্থান। সব মিলিয়ে ৮হাজারের ক্লাবে জায়গা করে নিয়েছেন তুষার ইমরান, অলক কাপালি, নাঈম ইসলাম, ফরহাদ হোসেন, রাজিন সালেহ ও মোহাম্মদ আশরাফুল। আর সর্বশেষ এই তালিকায় নাম লেখালেন শাহরিয়ার নাফিস।

তবে নাফিসের সঙ্গে আরও এক রেকর্ড গড়েছেন লিটন কুমার দাস। নাফিস ৮হাজারের ক্লাবে জায়গা করে নিলেও লিটন দাস নাম লিখিয়েছেন ৫হাজারের ক্লাবে। সাউথ জোনের বিপক্ষে ম্যাচের আগে ৬৪টি প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪টি শতক আর ২২টি অর্ধশতকে ৪৯২৮ রান করেছিলেন লিটন। আর নর্থ জোনের হয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ১১২তম বলে ৭২ রান করলে স্পর্শ করেন ৫হাজার রানের ক্লাবের রেকর্ড। এই রিপোর্ট লেখা অবধি লিটন দাস ৮৪ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

অষ্টম আসর বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল লিটন দাস শাহরিয়ার নাফিস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর