Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একই রাতে বিদায় বার্সা-রিয়ালের


৭ ফেব্রুয়ারি ২০২০ ১০:১৪

সময়টা ২০০৯-১০ মৌসুম। কোপা দেল রে’র শেষ ষোলোর লড়াইয়ে দুই স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছিল অপেক্ষাকৃত দুর্বল দুই দলের। রিয়াল মাঠে নেমেছিল তৃতীয় বিভাগের দল আলকোরকোনের বিপক্ষে আর বার্সার প্রতিপক্ষ ছিল সেভিয়া।

সেবার রিয়াল তাদের প্রথম লেগে আলকোরকোনের বিপক্ষে ৪-০ গোলে হেরে বিদায় নিশ্চিত করে শেষ ষোলো থেকে। দ্বিতীয় লেগে ১-০ গোলে জিতেও এড়াতে পারেনি লজ্জা।

অপরদিকে রিয়ালের বিদায়ে বার্সা খুশি হলেও বেশিক্ষণ তা ধরে রাখতে পারেনি। সেভিয়ার মাঠে ২-২ গোলে ড্র করে অ্যাওয়ে গোলে পিছিয়ে পড়ে বিদায় নিয়েছিল শেষ ষোলো থেকে।

সেই ১০ বছর আগের তিক্ত স্মৃতি ফুটবলপ্রেমীদের আবার মনে করিয়ে দিল এই দুই স্প্যানিশ জায়ান্ট। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) অ্যাতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। আর একই রাতে নিজেদের মাঠেই রিয়াল সোসিয়েদাদের কাছে ৪-৩ গোলের ব্যবধানে হেরে কোপা থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ।

১০ বছর আগের দুই লেগের নিয়ম বর্তমানে না থাকায় কোয়ার্টার ফাইনাল খেলেই নিজেদের বিদায় নিশ্চিত করেছে এই দুই দল।

১৯৫৫ সালের পর এই প্রথম একই রাতে কোপা দেল রে থেকে বিদায় নিল রিয়াল-বার্সা। আর ২০১০ এর পর এই প্রথম এই দুই দলকে ছাড়াই হবে টুর্নামেন্টের শিরোপা জয়ের লড়াই।

প্রিমিয়ার লিগ ফুটবল বার্সা বার্সেলোনা রিয়েল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর