Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেখানে রোনালদোর থেকে প্রায় দ্বিগুণ ব্যবধানে এগিয়ে মেসি


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৫

ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি এক দশকেরও বেশি সময় ধরে এই দুই মহারথীর প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। কখনও মেসি এগিয়ে যান তো কখনও রোনালদো এক কদম এগিয়ে। তবে পারিশ্রমিকের ক্ষেত্রে লিওনেল মেসিকে কোনোভাবেই যেন স্পর্শ করতে পারছেন না পর্তুগিজ তারকা। প্রতি মাসে রোনালদোর থেকে দ্বিগুণ বেশি বেতন পৌঁছে যায় লিওনেল মেসির পকেটে।

বার্সেলোনার কাছ থেকে প্রত্যেক মাসে লিওনেল মেসির পকেটে ঢুকে প্রায় ৮৩ লাখ ইউরো। বাংলাদেশি টাকায় যার মূল্য ৭৭ কোটি ১০ লাখ। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির থেকে এখানেই পিছিয়ে পড়েছেন ক্রিস্টিয়ানো।

জুভেন্টাসে পাড়ি জমানোর পর রোনালদোর বেতন দাঁড়িয়েছে প্রতি মাসে ৪৩ লাখ ইউরো। অর্থাৎ ৪১ কোটি ৮০ লাখ টাকা। এছাড়া সর্বোচ্চ দশজন বেতনভুক্তদের তালিকায় আরও আছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র, বিশ্বকাপজয়ী বার্সেলোনার ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান, লুইস সুয়ারেজ।

তবে ফুটবলারদের বেতন দেওয়ার ক্ষেত্রে একটু যেন বেশিই কৃপণ। তাই তো সর্বোচ্চ বেতন দেওয়ার ক্ষেত্রে ছয় নাম্বারে এসেছে রিয়ালের ফুটবলারের নাম। ৬ষ্ঠ স্থানে আছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল আর তারপর নাম এসেছে সদ্য চেলসি থেকে রিয়ালে পাড়ি জমানো এডেন হ্যাজার্ড। আর এই তালিকায় ৭ম নম্বরে আছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী আরেক তারকা কিলিয়ান এমবাপে।

নেইমার প্রতি মাসে পিএসজি থেকে বেতন পেয়ে থাকেন ৩ মিলিয়ন ইউরো করে। এছাড়া গ্রিজম্যান আর লুইস সুয়ারেজও বার্সেলোনা থেকে নেইমারের সমান ৩ মিলিয়ন ইউরো করে বেতন নিয়ে থাকেন। আর তালিকার ৬ষ্ঠ আর ৭ম স্থানে থাকা বেল এবং হ্যাজার্ড পান আড়াই মিলিয়ন ইউরো করে। আর এমবাপের পকেটে মাস শেষ ঢুকছে প্রায় ২ মিলিয়ন ইউরো।

তবে চক্ষুচড়ক গাছ হয় কোচদের বেতনের দিকে চোখ বুলালে। অ্যাতলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিয়নে সুপার কোচ পেপ গার্দিওলা, স্পেশাল ওয়ান হোসে মোরিনহো, লিভারপুলকে ইউসিএল জেতানো ইয়্যুর্গেন ক্লপের থেকেও বেশি বেতন পেয়ে থাকেন। আর কেবল বেশিই নয়, সর্বোচ্চ বেতনের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা গার্দিওলার থেকে পকেটে পুরেন প্রায় দ্বিগুণ।

মাস শেষে মাদ্রিদের এই ক্লাবের আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিয়নে পকেটে পুরেন ৩.৬ মিলিয়ন ইউরো। যেখানে গার্দিওলা ম্যানচেস্টা সিটির কাছ থেকে পান ১.৯৪ মিলিয়ন ইউরো। আর স্পেশাল ওয়ান হোসে মোরিনহো টটেনহ্যাম হটস্পার্সের কাছ থেকে পাচ্ছেন ১.৪৬ মিলিয়ন ইউরো। তালিকায় ৪র্থ স্থানে থাকা ইয়্যুর্গেন ক্লপও পাচ্ছেন মোরিনহোর সমান ১.৪৬ মিলিয়ন ইউরো।

রিয়াল মাদ্রিদকে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জেতালেও সর্বোচ্চ বেতনভুক্তদের তালিকায় তার নাম এসেছে ৫ম স্থানে। মাসিক মাত্র ১৪ লাখ ইউরো পকেটে পুরছেন এই ফরাসি কোচ। যেখানে তার ঠিক পরেই আছেন ইন্টার মিলানে নতুন যোগ হওয়া ১.৩৮ মিলিয়ন ইউরো।

কোচদের সঙ্গে ফুটবলারদের তুলনা করলে দেখা মিলছে কেবল লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোই ডিয়েগো সিমিয়নের থেকে বেশি বেতন পাচ্ছেন। এছাড়া নেইমার জুনিয়র কিংবা অ্যান্তোনিও গ্রিজম্যানকেও পেছনে ফেলেছেন এই আর্জেন্টাইন কোচ।

ক্রিস্টিয়ানো রোনালদো চিরপ্রতিদ্বন্দ্বী নেইমার জুনিয়র লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর