Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারাল কিউইরা


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:১৩

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ২২ রানে হারিয়েছে নিউ জিল্যান্ড। এই জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ তে সিরিজ জিতে নিল ব্যাক ক্যাপসরা।

অকল্যান্ডে টসে হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে স্বাগতিক নিউ জিল্যান্ড। মার্টিন গাপটিল এবং হেনরি নিকোলসের উদ্বোধনী জুটিতেই আসে ৯৩ রান। ৪১ রান করা হিকোলসকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন চাহাল।

উইকেটের এক প্রান্ত আগলে ধরে লড়াই অব্যাহত রাখেন মার্টিন গাপটিল। কিন্তু ৭৯ রানেই থেমে যেতে হয় তাঁকে। রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার।

জাদেজার শিকার হয়ে ৭ রানে লাথাম বিদায় নিলে কিউই শিবিরে শুরু হয় ব্যাটিং বিপর্যয়। দলের স্কোরশিটে ১৬ রান যোগ করতেই আরও ৪ ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে। কিন্তু উইকেটে এবারও ত্রাতা হিসেবে আবির্ভূত হন রস টেইলর। একাই চালিয়ে যেতে থাকেন লড়াই।

শেষতক নির্ধারিত ৫০ ওভারে ২৭৩ রানে থামে স্বাগতিকদের ইনিংস। টেইলর অপরাজিত থাকেন ৭৩ রানে। তাঁকে সঙ্গ দিচ্ছিলেন জেমিসন ২৫ রানে।

কিউইদের ছুড়ে দেয়া ২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলের রান ১০০ হবার আগেই ৫ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়ে যায় সফরকারীরা। এমনকি ১৫০ রানে ৭ ব্যাটসম্যান সাজঘরে ফিরতে বাধ্য করেন কিউই বোলাররা।

দল যখন নিশ্চিত পরাজয়ের সামনে সেই মুহূর্তে দলের হাল কাঁধে তুলে নেন রবীন্দ্র জাদেজা। সঙ্গে নেন নাভদ্বীপ সাইনিকে। দুই জনের দায়িত্বশীল ব্যাটে ভর করে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ভারত।

কিন্তু শেষ রক্ষা করতে পারেননি তাঁরা। বেরসিকের মতো হামলে পড়েন কিউই বোলাররা। সাইনিকে ৪৫ রানে ফিরিয়ে ভাঙেন ভরসার এই জুটি। শেষ পর্যন্ত এক লড়াই করেও ম্যাচ বাঁচাতে পারেননি জাদেজা। নিশামের বলে গ্র্যান্ডহোমের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন। আর তাঁর মাঠ ছাড়ার মধ্য দিয়েই ২২ রানের দুর্দান্ত জয় পায় নিউ জিল্যান্ড।

ভারত-নিউজিল্যান্ড সিরিজ সিরিজ জয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর