Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘাসের উইকেট পেয়ে জ্বলে উঠলেন মোস্তাফিজ


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৩৯

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে মোস্তাফিজুর রহমান ছিলেন নিজের ছায়া হয়েই। ব্যাটিং ট্র্যাকে ২৫ ওভার বল করে ১০৬ রান দিয়েছিলেন কিন্তু নামের পাশে একটি ‍ উইকেটও যোগ করতে পারেননি। বল হাতে দৈন্য পারফরম্যান্স দেখে নির্বাচকেরাও রাওয়ালপিন্ডি টেস্টে তার কাঁধে ভরসা রাখতে পারেননি। ফলে বাদ পড়েছেন ১৪ সদস্যের স্কোয়াড থেকে। তবে দ্বিতীয় রাউন্ডে সিলেটে ঘাসের উইকেট পেয়ে ঠিকই জ্বলে উঠেছেন দেশ সেরা এই পেসার। তার পেস তোপেই প্রথম ইনিংসে ১৬৬ রানে গুটিয়ে গেছে নর্থ জোনের ইনিংস। সেই সুবাদে দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোনের লিডটাও মন্দ আসেনি।

বিজ্ঞাপন

লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটের বিনিময়ে সেন্ট্রাল জোনের সংগ্রহ ১৮৭ রান, তাদের এনে দিয়েছে ১৯১ রানের লিড।

মোস্তাফিজ ২৩ ওভারে ৪ মেডেন সমেত ৬৮ রান দিয়ে শিকার করেছেন নর্থ জোনের চার ব্যাটসম্যানকে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ উইকেটে ৮৯ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছিলেন মুশফিকুর রহিম ও নাইম ইসলাম। কিন্তু সেন্ট্রাল জোনের আক্রমণাত্মক বোলিংয়ে দুজনের কেউই ইনিংস বড় করতে পারেননি। নাইম ফিরেছেন প্রথম দিনের সঙ্গে ৪ রান যোগ করে (২২)। আর মুশফিক যোগ করতে পেরেছেন মাত্র ১ রান (২)।

এরপর আরিফুল হকের ৫০ রানে ভর করে প্রথম ইনিংসে সবক’টি উইকেটের বিনিময়ে ১৬৬ রান সংগ্রহে সক্ষম হয় নর্থ জোন।

সেন্ট্রাল জোনের হয়ে বল হাতে মোস্তাফিজ ৪টি, আরাফাত সানি ২টি এবং শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম ও শুভাগত হোম নিয়েছেন ১টি করে উইকেট।

এদিকে, নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আব্দুল মজিদের ৫০ ও তাইবুর রহমানের ৪৭ রানে ভর করে দিন শেষে ৪ উইকেটে ১৪০ রান সংগ্রহ করেছে সেন্ট্রাল জোন। দিন শেষে মজিদ অপরাজিত থাকলেও ফিরে গেছেন তাইবুর রহমান। আরিফুল হকের মিডিয়াম পেসে ক্যাচ তুলে দিয়েছেন জুনাইদ সিদ্দিকির হাতে। মজিদের সঙ্গে উইকেটের অপর প্রান্তে আছেন শুভাগত হোম(০)।

সেন্ট্রাল জোনের তিন টপ অর্ডার ফিরে গেছেন দলীয় ৫০ রানেই। মোহাম্মদ নাইম ০, মার্শাল আইয়ুব ১১ ও রকিবুল হাসান নামের পাশে যোগ করেছেন ২৭ রান।

নর্থ জোনের হয়ে বল হাতে তাসকিন আহমেদ, সালাহদ্দিন শাকিল, সুমন খান ও আরিফুল হক ১টি করে উইকেট নিয়েছেন।

অষ্টম আসর বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল মোস্তাফিজুর রহমান সেন্ট্রাল জোন বনাম নর্থ জোন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর